ইনসাইড বাংলাদেশ

পাঁচ ক্যাটাগরিতে মানবকল্যাণ পদক পাচ্ছেন ৮ ব্যক্তি-প্রতিষ্ঠান


প্রকাশ: 01/01/2023


Thumbnail

পাঁচ ক্যাটাগরিতে মানবকল্যাণ পদক পাচ্ছেন ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান। সমাজসেবামূলক কাজে বিশেষ অবদান রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ পদক দেওয়া হচ্ছে। 

মানবকল্যাণ পদকের জন্য নির্বাচিত হয়েছে, ২০২১ সালে বয়স্ক-বিধবা ও স্বামী নিগৃহীতার কল্যাণে বিশ্ব মানব সেবা সংঘ (বৃদ্ধাশ্রম), প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সুরক্ষায় বীর মুক্তিযোদ্ধা মাজেদা শওকত আলী, প্রতিবন্ধী ব্যক্তির কল্যাণে এসপায়ার টু ইনোভেইট (এটুআই) প্রোগ্রাম, আইনের সংঘাতে জড়িত শিশু-নিরাশ্রয় ব্যক্তির কল্যাণে আকবরিয়া লিমিটেড, মানবকল্যাণে ইতিবাচক কার্যক্রমে বিদ্যানন্দ ফাউন্ডেশন। এ ছাড়াও, ২০২০ সালে প্রান্তিক ও অনগ্রসর জনগোষ্ঠীর সুরক্ষায় আব্দুল জব্বার জলিল, প্রতিবন্ধী ব্যক্তির কল্যাণে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব আল-মামুন সরকার, মানবকল্যাণে ইতিবাচক কার্যক্রমে খুলনার জেলা প্রশাসন মানবকল্যাণ পদকের জন্য নির্বাচিত হয়েছেন।

রবিবার (১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে জাতীয় সমাজসেবা দিবস ও মানবকল্যাণ পদক প্রদান উপলক্ষে সংবাদ সম্মেলনে এ কথা জানান সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। 

মন্ত্রী বলেন, ‘২০২০ ও ২০২১ সালের জন্য আট ব্যক্তি-প্রতিষ্ঠান এ পদক পাচ্ছে। সোমবার (২ জানয়ারি) জাতীয় সমাজসেবা দিবসে সমাজসেবা অধিদপ্তরে এ পদক তুলে দেওয়া হবে। করোনার কারণে ২০২০ সালে দেওয়া সম্ভব না হলেও এবার একসঙ্গে ২০২০ ও ২০২১ সালের জন্য নির্বাচিতদের পুরস্কার দেওয়া হচ্ছে।

নুরুজ্জামান আহমেদ বলেন, ‘পদকের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত প্রত্যেকে পাবে ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম স্বর্ণ দিয়ে তৈরি পদক, জাতীয় মানবকল্যাণ পদকের রেপ্লিকা, ব্যক্তি পর্যায়ে ২ লাখ টাকা, দপ্তর বা প্রতিষ্ঠান পর্যায়ে ২ লাখ টাকা এবং একটি সম্মাননা সনদ।’

এ সময় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ্ মোস্তফা কামাল ও তথ্য অধিদপ্তরের সিনিয়র উপপ্রধান তথ্য অফিসার (প্রোটোকল এন্ড লিয়াজোঁ) মো. আবদুল জলিল উপস্থিত ছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭