ইনসাইড গ্রাউন্ড

বেঞ্চের শক্তি বাড়াতে দু’টি জাতীয় দল গঠন করতে চান আফ্রিদি


প্রকাশ: 01/01/2023


Thumbnail

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতির পদ থেকে রমিজ রাজাকে সরিয়ে বসানো হয়েছিলো নাজাম শেঠিকে। নতুন দায়িত্ব নিয়ে নাজাম শেঠি বাদ দিয়েছেন আগের নির্বাচক প্যানেলকে। নতুন করে অন্তবর্তীকালীন প্রধান নির্বাচক বানিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদিকে। দায়িত্ব পেয়ে পাকিস্তান ক্রিকেটকে নতুন করে সাজাতে শুরু করেছেন আফ্রিদি। ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন বেঞ্চের শক্তি বাড়াতে একই সময়ে জাতীয় দলের জন্য প্রস্তুত রাখা হবে দুইটি দল।

করাচিতে গণমাধ্যমের সাথে আলাপ কালে বুম বুম উপাধি পাওয়া এই ক্রিকেটার বলেন, ‘বেঞ্চের শক্তি বাড়াতে জাতীয় দলের আদলে আরও একটি ছায়া দল গঠন করার পরিকল্পনা রয়েছে। যেটি আমি আমার দায়িত্বে থাকাকালীন বাস্তবায়ন করতে চাই।

পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার চান বোর্ডের প্রধান নির্বাচকের সাথে খেলোয়াড়দের যে দুরত্ব তৈরি হয়েছে সেটি যেনো কমে আসে। দলের অধিনায়ক এবং কোচের সাথে যোগাযোগ আরও ভালো হওয়া উচিত বলেও মনে করেন তিনি। আফ্রিদি বিশ্বাস করেন ক্রিকেটার নির্বাচক কমিটির মধ্যে সরাসরি যোগাযোগ থাকা উচিত।

অন্তবর্তীকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব পাওয়া আফ্রিদি ব্যক্তিগতভাবে ফখর জামান এবং হারিস সোহেলের সাথে কথাও বলেছেন। তাদের সাথে কথা বলে পরিষ্কার একটি চিত্র বুঝতে পেরেছেন তিনি। আসন্ন নিউজল্যান্ডের বিপক্ষে এই দুই ক্রিকেটারকে দলের স্কোয়াডে অন্তর্ভুক্তও করে নিয়েছেন তিনি।    

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭