ইনসাইড গ্রাউন্ড

সবচেয়ে বেশি আয় করা ফুটবলার রোনালদো!


প্রকাশ: 02/01/2023


Thumbnail

বিশ্বকাপের আগে সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের প্রতি ক্ষোভ প্রকাশ করেন পর্তুগীজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। আর সেই জেরে ভেঙে যায় ক্লাব ও রোনালদোর সম্পর্ক। ইউরোপের ফুটবল ছেড়ে রোনালদো এবার পাড়ি জমিয়েছেন এশিয়ায়। সৌদি আরবের ক্লাব আল নাসেরের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন ৩৭ বছর বয়সী এই ফুটবলার।

নতুন ক্লাবে রেকর্ড পরিমাণ অর্থ আয় করবেন রোনালদো। সৌদি আরবের রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিভিশন আল এখবারিয়ার তথ্য অনুযায়ী আল নাসের থেকে প্রতিবছর ২১ কোটি মার্কিন ডলার আয় করবেন রোনালদো। আল এখবারিয়ার মতো একই ধরনের তথ্য জানিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ও দলবদল বাজারে নির্ভরযোগ্য সূত্র ফ্যাব্রিজিও রোমানোও। সে হিসেবে বিশ্বে বর্তমানে সবেচেয়ে বেশি বেতনভুক্ত ফুটবলার হতে চলেছেন সিআরসেভেন। তবে রোনালদো কিংবা তার নতুন ক্লাবের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

ফলে বাংলাদেশি মুদ্রায় রোনালদোর বার্ষিক আয় দাড়ায় ২১৫৯ কোটি টাকা। মাসে ১৭৯ কোটি টাকা, সপ্তাহে ৪৫ কোটি, দিনে প্রায় ৭ কোটি টাকা আয় করবেন এই পর্তুগীজ তারকা। এর মধ্য দিয়ে কিলিয়ান এমবাপ্পেকে টপকে আয়ের দিক থেকে সবার উপরে উঠে গেলেন রোনালদো। ক্লাব ফুটবলে এখন পর্যন্ত সর্বোচ্চ পারিশ্রমিক পান ফরাসি ক্লাব পিএসজির তিন তারকা। 

কিলিয়ান এমবাপ্পে বার্ষিক ৬.৩ কোটি, মেসিকে ৪.১ ও নেইমারকে ৩.৬৫ কোটি মার্কিন ডলার বেতন দেয় পিএসজি। তবে বেতনের বাইরেও বিভিন্ন বিজ্ঞাপন, ব্রান্ড অ্যাম্বাসেডর ও ইমেজ স্বত্ব থেকে বিপুল পরিমাণ অর্থ আয় করেন তারকা ফুটবলাররা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭