ইনসাইড গ্রাউন্ড

আলভেজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ


প্রকাশ: 02/01/2023


Thumbnail

নতুন বছরের শুরুতেই নতুন আলোচনায় ব্রাজিলিয়ান তারকা ফুটবলার দানি আলভেজ। ৪০ বছর বয়সী এই তারকার বিরুদ্ধে অভিযোগ উঠেছে যৌন হয়রানির। নতুন বছরকে বরণ করে নিতে বার্সেলোনায় গিয়েছিলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। সেখানেই বিতর্কিত কান্ডের অভিযোগ উঠে ক্লাব ফুটবলে ইউএনএমের হয়ে খেলা আলভেজের বিরুদ্ধে।

বার্সেলোনার একটি নাইট ক্লাবে অনুমতি ছাড়াই এক নারীর অন্তর্বাসে হাত দিয়ে বসেন আলভে তার এমন কান্ডে ঘাবড়ে যান সে নারী। পরে ওই নারী বন্ধুদের নিরাপত্তাকর্মীদের ডাকতে শুরু করেন। ঘটনাটা বুঝতে পেরে সাথে সাথে নাইট ক্লাব ছেড়ে চলে যান সাবেক বার্সা ডিফেন্ডার।

তবে স্প্যানিশ সংবাদমাধ্যমের তথ্যে জানা যায়, আলভেসের বিরুদ্ধে আনা যৌন হয়রানির বিষয়টি অস্বীকার করেন তিনি। ব্রাজিলিয়ান তারকা দাবি করেন সেই ক্লাবে অল্প কিছু সময়ের জন্য ছিলেন তিনি। সেই সময়ে এমন কোন বিতর্কিত কাজ করেননি বলেও জানান আলভেজ।

ইতিমধ্যে কাতালান পুলিশ নারীর আনা অভিযোগটি রেকর্ড করে নিয়েছে। তবে এখনোও আনুষ্ঠানিক কোনো অভিযোগ গঠন করা হয়নি। তদন্তের পর বেরিয়ে আসবে আসল ঘটনা।

অন্যদিকে ক্লাব ফুটবলে মেক্সিকোর ইউএনএমের হয়ে খেলে থাকেন আলভেজ। গত বছরের জুলাইয়ে এক বছরের চুক্তিতে ক্লাবটিতে যোগ দিয়েছিলেন এই তারকা। চুক্তির মেয়াদ শেষ হবে আগামী জুলাইয়ে। তবে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়নের কথা ছিলো ডিফেন্ডারের।   

কিন্তু যৌন হয়রানীর বিষয়টি নিয়ে ইতিমধ্যে মেক্সিকোয় দেখা দিয়েছে ব্যপক সমালোচনা। তাই ক্লাবটিতে নতুন চুক্তি হওয়া নিয়েও তৈরি হয়েছে ধোঁয়াশা। তবে সকল ধোঁয়াশা কাটিয়ে ইতিমধ্যে আলভেস সামাজিক মাধ্যমে একটি পোস্ট করেছেন।

সেখানে তিনি লিখেছেন, ‘আমরা আত্মবিশ্বাসের সঙ্গে নতুন চুক্তিতে যাচ্ছি। আমি সব সময়ই ইতিবাচক এবং ক্লাবটির ইতিহাস বদলে দিতে চাই। শিগগিরই দেখা হচ্ছে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭