ইনসাইড বাংলাদেশ

চট্রগ্রাম দেওয়ান বাজারে ওয়াসার পানিতে ফেনা দুর্গন্ধ


প্রকাশ: 03/01/2023


Thumbnail

চট্টগ্রাম নগরের ডিসি রোড, দেওয়ানবাজারসহ বেশকিছু এলাকায় ওয়াসার পানিতে ফেনা ও নালার পানির দুর্গন্ধ পাওয়া যাচ্ছে। গত ৬ দিন ধরে এ সমস্যার কারণে গৃহস্থালি কাজসহ দৈনন্দিন কাজে দুর্ভোগ পোহাতে হচ্ছে ওই এলাকার বাসিন্দাদের। 

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, তিন / চার দিন ধরে ওয়াসার দুয়ারে দুয়ারে ঘুরেও সমস্যার সমাধান হয়নি। যদিও ওয়াসা কর্তৃপক্ষের দাবি, তারা কোন অভিযোগ পাননি।

নলকূপে পানি তুলতেও টাকা দিতে হবে ওয়াসাকে।

দেওয়ান বাজার এলাকার বাসিন্দা নছরুল কদির ক্ষোভ প্রকাশ করে বলেন, অন্যান্য এলাকার তুলনায় দেওয়ান বাজারে ওয়াসার পানির উপর নির্ভরতা বেশি। প্রায় সময়ই পানির মধ্যে প্রায় দুর্গন্ধ থাকে। ফুটালেও পানির সেই গন্ধ যায় না। পানির দুর্গন্ধে ভাড়াটিয়ারা বাসা ছেড়ে চলে যাচ্ছে। 

চট্টগ্রাম ওয়াসার পানিতে কেরোসিনের গন্ধ!

পরিবারের চার সদস্য পানিবাহিত রোগে ভুগছেন দাবি করে ডিসি রোডের বাসিন্দা নাহিদ সেখান্দর বলেন, আমি এই এলাকায় প্রায় ৭-৮ বছর ধরে থাকি। প্রায় সময় আমাদের এলাকায় ওয়াসার পানি ব্যবহার অযোগ্য হয়ে পড়ে। গত ৫/৬ দিন ধরে বালতিতে পানি ভরলে সাদা ফেনা উঠে। তাছাড়া পানি থেকে এতো গন্ধ  আসছে যে দেখলে খাওয়া তো দূরের কথা গোসল করতেও মন চায় না। ওয়াসায় গিয়ে অভিযোগও করে এসেছি। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

সমস্যার ব্যাপারে অবগত নয় বলে দাবি করে ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম বলেন, আমরা এখন পর্যন্ত কোন রকম অভিযোগ পাইনি। ওয়াসা ওই এলাকায় সারফেস ওয়াটার সাপ্লাই করে। ফলে ওয়াসার পানিতে এরকম গন্ধ থাকা অসম্ভব। ওই এলাকায় জলাবদ্ধতা প্রকল্পের কাজ চলছে। হয়তো কোথাও সার্ভিস লাইন ফেটে যাওয়ার কারণে পানির সাথে ময়লা ও গন্ধ পাওয়া যাচ্ছে। আমি এই বিষয়ে অতি দ্রুত পদক্ষেপ নিচ্ছি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭