ইনসাইড গ্রাউন্ড

এবার মেসি-রোনালদোর আল-ক্লাসিকো দেখা যাবে মধ্যেপ্রাচ্যে


প্রকাশ: 05/01/2023


Thumbnail

লা লিগায় এল ক্লাসিকো ম্যাচের উত্তেজনা এখন আর মন কাড়ে না সমর্থকদের। কারণ স্প্যানিশ এ লিগের বড় দুই ক্লাব বার্সেলোনা-রিয়াল মাদ্রিদে নেই বিশ্বের দুই তারকা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। এই দুই তারকার এল ক্লাসিকো এখন অতীত ইতিহাস। কিন্তু এবার গুঞ্জন উঠেছে আবারও মাঠে ফিরে আসবে মেসি-রোনালদোর এল ক্লাসিকো! তবে এটি ইউরোপের কোন লিগে না। ফুটবল ইতিহাসের অন্যতম এই দুই তারকার মুখোমুখি লড়াই হবে এবার মধ্যেপ্রাচ্যের ক্লাবে।

ক্রিশ্চিয়ানো রোনালদো অনেক আগেই ছেড়েছেন রিয়াল। এরপর খেলেছেন জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের মত ক্লাবে। কিন্তু ৩৭ বছর বয়সী পর্তুগীজ তারকার ঠিকানা এখন সৌদি আরবের ক্লাব আল নাসরে। গুঞ্জন রয়েছে ৭ বারের ব্যালন ডিওর জয়ী লিওনেল মেসিকেও  কিনতে চাচ্ছে সৌদির ক্লাব আল হিলাল।

যদি এমনটি হয় তাহলে এল ক্লাসিকোর আদলে অনুষ্ঠিত হবে আল-ক্লাসিকো। ফুটবল সমর্থকদের আবারও রসদ যোগাবে আল-ক্লাসিকো ম্যাচ।

কাতার বিশ্বকাপে শ্রেষ্ঠ খেলোয়াড় হওয়া লিওনেল মেসিকে আল হিলালে খেলার সম্ভবনা প্রকাশ করেছে ইতালির একটি সংবাদ মাধ্যম। কালসিওমার্কাতো নামের সংবাদমাধ্যমটি জানিয়েছে, মেসির সঙ্গে আল হিলালের চূড়ান্ত আলাপ হয়ে গেছে। অদূর ভবিষ্যতে চুক্তি সম্পন্ন করে সৌদিতে খেলতে যাবেন তিনি। আর সেটি হবে ইতিহাসের সর্বোচ্চ অর্থের বিনিময়ে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবি নিয়ে লিও মেসির আল হেলালে খেলার বিষয়ে প্রবল সম্ভাবনা দেখছেন সমর্থকরা। ছবিতে দেখা যাচ্ছে, একটি দোকানে মেসির নামে লেখা আল হিলালের নীল জার্সি সাজিয়ে রাখা হচ্ছে। এমনকি ছবির ক্যাপশনে লেখা, আল হেলালের নিজস্ব দোকানে বিক্রি হচ্ছে সুপার স্টার লিওনেল মেসির নম্বর টেন জার্সি।

অন্যদিকে মধ্যেপ্রচ্যের গণমাধ্যম গালফনিউজ লিখেছে, সৌদি আরবের আল নাসর ক্লাবের বড় প্রতিদ্বন্দ্বী আল হেলালে মেসিকে দলের নেওয়ার বিষয়টি গুরুত্ব সহকারে নিয়েছে। এবং আর্জেন্টাইন তারকাকে দলে নিয়ে ফুটবল বিশ্বকে চমকে দিতে চান তারা। মেসির সঙ্গে চুক্তি করে বিশ্বজুড়ে ফুটবল সমর্থকদের মনোযোগ আকর্ষণ করতে চায় সৌদি লিগ।’

আর্জেন্টিনাকে ৩৬ বছর পরে বিশ্বকাপ ট্রফি উপহার দেওয়া লিওনেল মেসির সঙ্গে চলতি বছরের জুন পর্যন্ত চুক্তি রয়েছে পিএসজির। তবে খুব দ্রুতই পিএসজির সঙ্গে আরও এক বছরের জন্য চুক্তি নবায়ন করবেন বলে ইউরোপের বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশ করা হয়েছে।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭