ইনসাইড গ্রাউন্ড

জন্মভূমিতে ফিরলেন সাবেক ইংলিশ ক্রিকেটার


প্রকাশ: 05/01/2023


Thumbnail

ইংল্যান্ড জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলা গ্যারি ব্যালেন্স এবার খেলবেন জিম্বাবুয়ের দলে। তবে ইংলিশদের হয়ে কখনোই টি-টোয়েন্টি খেলা হয়নি হারারেতে জন্মগ্রহণ করা ক্রিকেটারের। এবার আসন্ন আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য জিম্বাবুয়ের দলে ডাক পেয়েছেন ৩৩ বছর বয়সী বাঁহাতি ব্যাটার।

ইংল্যান্ডের হয়ে গ্যারি ব্যালেন্স সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন বছর আগে। দীর্ঘ বিরতি থেকে ফিরছেন আবারও আন্তর্জাতিক ক্রিকেটে। তবে এবার ইংল্যান্ডের হয়ে নয়, খেলবেন নিজ জন্মভূমি্র হয়ে। ইংল্যান্ড জাতীয় দলে অভিষেক ঘটলেও বাঁহাতি ব্যাটারের জন্ম জিম্বাবুয়ের হারারেতে।

গ্যারি ব্যালান্স জিম্বাবুয়ের হয়ে এর আগে অনূর্ধ্ব-১৯ দলে খেলেছিলেন। এরপর পাড়ি জমান ইংল্যান্ডে, সেখানে ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত খেলেছেন। ২৩ টেস্ট ম্যাচের পাশাপাশি খেলেছিলেন ১৬ ওয়ানডে। ইংল্যান্ডের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছিলেন ২০১৭ সালের জুলাই মাসে।

জিম্বাবুয়ের দলে ডাক পাওয়ার পরে নিজের অনভূতি প্রকাশ করেন গ্যারি। তিনি বলেন,জিম্বাবুয়ে ক্রিকেটে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। দুর্দান্ত কয়েকজন কোচ প্রতিভাবান খেলোয়াড়দের সঙ্গে কাজ শুরু করতে আমার তর সইছে না। জিম্বাবুয়ের প্রতিনিধিত্ব করার সুযোগ আমার মাঝে খেলার জন্য নতুন আবেগ রোমাঞ্চ দোলা দিচ্ছে।

এক দেশে জন্মানোর পর আন্তর্জাতিক ক্ষেত্রে দুই দেশের হয়ে ক্রিকেট খেলা নতুন নয়। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও রয়েছে এর নজির। নেদারল্যান্ডস দলের হয়ে খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার রলফ ভ্যান ডার মারওয়ে। সে ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েও দিয়েছিলো ডাচরা।  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭