ইনসাইড গ্রাউন্ড

নতুন ক্লাবে প্রথম দুই ম্যাচ মাঠের বাহিরে থাকবেন রোনালদো


প্রকাশ: 05/01/2023


Thumbnail

পর্তুগীজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে জমকালো আয়োজনের মধ্য দিয়ে বরণ করে নিয়েছিলো সৌদি আরবের ক্লাব আল নাসের। রোনালদোকে দলে ভিড়িয়ে ফুটবল বিশ্বকে চমকে দিয়েছিলো মধ্যেপ্রাচ্যের ক্লাবটি। রেকর্ড পরিমাণ অর্থ পেয়ে বেশ খুশি রোনালদো নিজেও।

তবে ক্লাবটির হয়ে নিজের প্রথম দুইটি ম্যাচ মিস করতে হবে বারের ব্যালন ডিওর জয়ী ফুটবলারকে। সৌদির লিগে আল নাসের ক্লাবের আজ এবং আগামী ১৪ তারিখের দুইটি খেলা রয়েছে। পর্তুগীজ তারকা লিগ ম্যাচ থেকে নিষিদ্ধ থাকায় মিস করবেন দ্যুটি ম্যাচ।

সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলার সময়ে এক এভারটন ভক্তের ফোন কেড়ে নিয়ে তা ছুড়ে ফেলেন রোনালদো। ওই ঘটনার জন্য ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) ক্লাব ফুটবলে দুই ম্যাচ নিষিদ্ধ করেন রোনালদোকে।

ফুটবল অ্যাসোসিয়েশনে দেওয়া সে নিষেধাজ্ঞা যে কোন ক্লাবে খেললেই ভোগ করতে হত। যেহেতু কাতার বিশ্বকাপ চলাকালীন ম্যানিইউ থেকে তারকাকে সরিয়ে দেওয়া হয় তাই আর কোন লিগ ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। তাই আল নাসের ক্লাবের দুই ম্যাচেই মাঠের বাহিরে থাকতে হবে বিশ্বকাপে গোল করা একক খেলোয়াড়কে।

তবে সৌদি আরবের গণমাধ্যম আল রিয়াদিয়া বলছে, নিষিদ্ধ থাকা ছাড়া আরও কিছু কারণে ক্লাবটির হয়ে মাঠে নামায় বিলম্ব হবে রোনালদোর।

সংবাদ মাধ্যমটি আরও জানায়, সৌদির লিগে বিদেশি কোন খেলোয়াড় খেলতে হলে আরাবিয়া ফুটবল ফেডারেশনের কাছ থেকে ছাড়পত্র নিতে হয়। পর্তুগীজ তারকা এখনো ছাড়পত্র হাতে পাননি। এছাড়া ক্লাবটির কোচ রুডি গার্সিয়া জানিয়েছেন, তিনি চান রোনালদো পূর্ণ ফিট হয়ে মাঠে নামুক। 

তাই প্রত্যাশা করা হচ্ছে দুই ম্যাচ নিষেধাজ্ঞা সহ সকল ঝামেলা কাটিয়ে চলতি মাসের ১৯ তারিখ থেকে মাঠে ফিরবেন রোনালদো। সৌদি আরবের ক্লাব ফুটবলের শ্রেষ্ঠ দুই ক্লাব আল হিলালি এবং আল নাসেরের সমন্বয়ে গড়া দলের সাথে একটি প্রীতি ম্যাচ খেলবে লিওনেল মেসির পিএসজি। সে ম্যাচ দিয়েই মাঠে ফিরবেন সি আর সেভেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭