ইনসাইড গ্রাউন্ড

‘ম্যানসিটির সঙ্গে মানিয়ে নেওয়া কঠিন’


প্রকাশ: 06/01/2023


Thumbnail

বৃহস্পতিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগ ম্যাচে চেলসির বিপক্ষে বদলি খেলোয়াড় হয়ে মাঠে নামেন ম্যানসিটির জ্যাক গ্রিলিস এবং রিয়াদ মাহরেজ। গোলশূন্য থাকা ম্যানসিটির হয়ে দলের একমাত্র গোলটি করেন তারা দুইজনেই। ম্যাচের ৬৩ মিনিটে গ্রিলিসের অসাধারণ ক্রসে চেলসির জালে গোল দেন আলজেরিয়ার মাহরেজ। মাহরেজ গোল করলেও অ্যাসিস্ট করেন অ্যাস্টন ভিলা থেকে ম্যানসিটিতে আসা গ্রিলিস।

তবে জ্যাক গ্রিলিস অ্যাস্টন ভিলা থেকে ম্যানচেষ্টারে যোগ দিয়েছেন দেড় বছর আগে। এরপরেও গার্দিওলার দলে যেনো থিতু হতে পারছেন না সাবেক ভিলার তারকা। ম্যানসিটি ইপিএলের দ্বিতীয় স্থানে থাকলেও ব্যক্তিগত আলো এখনো ছড়াতে পারেনি গ্রিলিস। অ্যাস্টন ভিলাতে তিনি গোল করতেন সতীর্থদের দিয়ে করাতেনও। তবে ম্যানসিটিতে সে ভাবে কখনোই দেখা যায়নি তারকাকে।

হয়ত ইংলিশ এই মিডফিল্ডার বুঝতে পারছেন পেপ গুয়ার্দিওলার দলের খেলার ধরনের সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়া কতটা কঠিন। 

চেলসির বিপক্ষে করা অ্যাসিস্ট এই মৌসুমে প্রিমিয়ার লিগে গ্রিলিশের তৃতীয় অ্যাসিস্ট। যা গত মৌসুমের সমান। তবে ২০২১ সালের অগাস্টে রেকর্ড ১০ কোটি পাউন্ডে সিটিতে যোগ দেওয়ার আগে ভিলায় শেষ মৌসুমেও তার গোল অ্যাসিস্ট ছিল বেশি। ২০২০-২১ মৌসুমে দলটির হয়ে লিগে তিনি গোল করেন ৬টি, অ্যাসিস্ট ১০টি। আর সিটিতে আসার পর লিগে তার গোল ৪টি, অ্যাসিস্ট ৬টি।  

বৃস্পতিবার রাতে চেলসির মাঠে জয়ের পর ২৭ বছর বয়সী ফুটবলার স্কাই স্পোর্টসে তুলে ধরলেন ম্যানচেস্টার সিটিতে কতটা কঠিন সময় পার করছেন তারকা। 

তিনি বলেন, যখন আমি এখানে ম্যানসিটিতে আসি, সত্যি বলতে যতটা ভেবেছিলাম তার চেয়েও কঠিন মানিয়ে নেওয়া। ভেবেছিলাম যে, লিগের শীর্ষে থাকা দলে যাচ্ছি এবং অনেক গোল অ্যাসিস্ট করব, কিন্তু তা হয়নি। 

হতাসা প্রকাশ করে জ্যাক আরও বলেন,  ‘ক্যারিয়ারের শুরু থেকেই ভিলায় ছিলাবুঝতে পারিনি যে, একটি ভিন্ন দল কোচের সঙ্গে মানিয়ে নেওয়া কতটা কঠিন। 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭