ইনসাইড ওয়েদার

শীতে কাবু কুড়িগ্রাম


প্রকাশ: 07/01/2023


Thumbnail

উত্তরের হিমেল হাওয়া ও কনকনে শীতে কুড়িগ্রামের জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ। আকাশে ঘন মেঘে সূর্য ঢেকে থাকায় দিনের বেশিরভাগ সময় প্রাকৃতিক উষ্ণতাও পাচ্ছে না মানুষজন। 

কুড়িগ্রাম আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র জানিয়েছে, শুক্রবার (৬ জানুয়ারি) জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা দিনে দিনে আরও কমতে পারে। আকাশে ঘন মেঘ কেটে গেলে তাপমাত্রা আরও নীচে নেমে আসতে পারে।

তীব্র শীতে গরু-ছাগলসহ বিভিন্ন গবাদি পশুরাও পড়েছে কষ্টে। অন্যদিকে শীতবস্ত্রের অভাবে চরম কষ্টে দিন পার করছে জেলার নিম্ন আয়ের মানুষেরা। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছেন অনেকে। 

সদরের পাঁচগাছী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আব্দুল বাতেন সরকার বলেন, এখন পর্যন্ত সরকারিভাবে ৫শ কম্বল বরাদ্দ পাইছি তা বিতরণ করা হয়েছে। কয়েকদিন থেকে তীব্র শীত পড়ছে। অনেক মানুষ কম্বলের জন্য আসছে, পর্যাপ্ত না থাকায় সবাইকে দিতে পারছি না। মানুষজন কম্বলের জন্য পাগল হয়ে আছে। সরকারের পাশাপাশি সমাজের দানশীল মানুষজন এগিয়ে এলে হয়তো অসহায় মানুষগুলোর অনেক উপকার হতো। 

জেলা প্রশাসন অফিস সূত্রে জানা গেছে, এখন পর্যন্ত সরকারিভাবে ৯ উপজেলায় ৩৮ হাজার কম্বল বিতরণ করা হয়েছে। যা বিতরণ কার্যক্রম চলমান আছে। 

কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া পর্যবেক্ষণাগারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. তুহিন মিয়া বলেন, আগামী ২-৩ দিনের মধ্যে তাপমাত্রা কমে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭