ইনসাইড আর্টিকেল

৩০০ টাকায় শৌখিন কোট!


প্রকাশ: 08/01/2023


Thumbnail

পৌষের শেষদিকে এসে শহরে বইছে কনকনে বাতাস। একদিকে প্রচন্ড শীত, অন্যদিকে চলছে বিয়ের মৌসুম। কম্পলিট স্যুট, টাই পরে ঘুরে বেড়ানোর এই যেনো উপযুক্ত সময়। তবে একটি কমপ্লিট স্যুটের সেট কিনতে কিংবা বানানোতে খরচ পড়ে যায় বেশ মোটা অংকের। তার উপর খুব অকেশনালি কিংবা সিজনালি পরা হয় এই ধরণের পোশাক। যার কারণে নয় থেকে দশ হাজার কিংবা আরো ভালো মানের দামী স্যুট কিংবা ব্লেজার পরা অনেকের কাছেই স্বপ্নের মত। তবে চাইলে  সাধ্যের মধ্যেও পাওয়া সম্ভব এইসব দামী ব্র‍্যান্ডের কোট,ব্লেজার কিংবা স্যুটের। 

বায়তুল মোকাররমের ১ নং গেইট থেকে শুরু করে পল্টন জিরো পয়েন্ট পর্যন্ত ফুটপাতে দেখা মেলে সারি সারি অসংখ্য কোটের দোকান। ক্রমবর্ধমান শীতের সাথে পাল্লা দিতে জমে উঠেছে শীতের কাপড় বেচাকেনা। সেই সাথে পিছিয়ে নেই বায়তুল মোকাররমের কোট বিক্রেতারাও। সারাদিন প্রচন্ড ভিড় লেগেই থাকে কোটের এই দোকানগুলো তে। কোট বিক্রেতা আসাদুজ্জামান বলেন,  শীত বাড়লেও সেই পরিমাণে বিক্রি হচ্ছেনা। তার উপর দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারনে মানুষ নিত্য প্রয়োজনীয় জিনিস কিনেই কূল পায়না, আবার শৌখিন পোশাক কিনবে কীভাবে। তবে ভিন্ন কথা বলেন বিক্রেতা শহীদ আলম। তিনি বলেন, এখন তো সিজন শেষ মোটামুটি। তাই অর্ধেকের কম দামে বেশিরভাগ কোট ছেড়ে দিচ্ছি। তবে গত কয়েকদিন ধরে ঢাকায় প্রচন্ড শীতে পড়তেসে,যার কারনে আমাদের বিক্রি আবার বেড়ে গিয়েছে। 

এইসকল দোকান ঘুরে দেখা যায় বিভিন্ন ধরণের বাহারি সব কোটের সমাহার। ছোট থেকে বড় সব বয়সীদের জন্য রয়েছে নানান ডিজাইনের এই সকল কোট। রয়েছে লং কোট, ওভার কোট, ফরমাল কোট, ব্লেজার। এমনকি মুজিব কোট এবং পাঞ্জাবীর সাথে পরার জন্য ও রয়েছে নানান রঙ ও প্রিন্টের বাহারি সব কোট। অবাক করা বিষয় হলো এইসকল হালের ফ্যাশনেবল কোট মিলবে মাত্র ৩০০ থেকে শুরু করে ১০০০ টাকার মধ্যে।  কথা হয় নারায়নগঞ্জ থেকে আগত শরীফ ইসলামের সাথে। ফেইসবুক এবং লোকমুখে শুনে এতদূর থেকে এসেছেন শুধুমাত্র স্বল্প দামে পছন্দের কোট কিনতে। কোটের কোয়ালিটি নিয়ে তিনি বলেন, এত কম দামে এত ভালো ভালো কোয়ালিটির কোট, ব্লেজার পাওয়া যাবে সত্যি ই  ভাবিনি। ভেবেছি দামে কম হয়ত দেখতেই সুন্দর। তবে এই কোটগুলোর কাপড়ের কোয়ালিটিও বেশ ভালো। ইকবাল হোসেন নামে একজন ক্রেতা এই নিয়ে নবম বার এসেছেন এইখান থেকে কোট কিনতে। তিনি বলেন, আমার পরিবারের মানুষের জন্য এবং বন্ধুদের জন্য কিছুদিন পর পর ই আসা হয় এখানে। এই শীতে এখন পর্যন্ত সাত টা কোট কিনছি এমনকি আগের বছরেও প্রায় ছয়টার মত কোট নিয়েছি এইখান থেকে। সেগুলো ও এখনো ভালো আছে। একটু খুঁজে নিলে বেশ ভালো কোয়ালিটির জিনিস পাওয়া যায় এখানে।

শৌখিন পোশাক কিনতে এবং নিজেকে মনের মত সাজাতে কার না মন চায়। কিন্তু আকাশচুম্বী দামের কারণে অনেকের কাছেই এই ধরণের শখ পূরণ করা বেশ ব্যয়বহুল হয়ে পড়ে। মনের কোণে জমে থাকা শখ আহ্লাদ কিংবা প্রয়োজন মেটাতে স্বল্প খরচে কোটের সন্ধানে চলে যেতে পারেন বায়তুল মোকাররমের কোট দোকানগুলোতে। সারিবদ্ধ অসংখ্য দোকানের মধ্য থেকে পেয়ে যেতে পারেন কাঙ্ক্ষিত কোট কিংবা ব্লেজার। প্রয়োজন কিংবা শখ দুটোই পূরণ করা সম্ভব স্বল্পমূল্যে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭