ইনসাইড গ্রাউন্ড

পেশাদার টেনিসকে বিদায় বলবেন সোনিয়া


প্রকাশ: 08/01/2023


Thumbnail

দুবাই ডিউটি ফ্রি টেনিস চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের পর পেশাদার ক্যারিয়ারকে বিদায় জানাবেন ভারতীয় টেনিস তারকা সোনিয়া মির্জা। দুবাই ডিউটি চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টি আগামী মাসে অনুষ্ঠিত হবে। সেখানেই টেনিসকে বিদায় বলবেন ৩৬ বছর বয়সী তারকা।

টেনিস তারকা সোনিয়া মির্জা গত বছরের ইউএস ওপেনের পরে পেশাদার টেনিসকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছিলেন, তবে ইনজুরির জন্য খেলতে পারেনি সে টুর্নামেন্ট। তাই তিনি অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসেন। তিনি চেয়েছিলেন টেনিস কোর্ট থেকে বিদায় নিবেন।

নিজের অবসরের বিষয়ে সোনিয়া বলেন, আমি ভেবেছিলাম ইউএস ওপেন খেলে অবসর নেব। কিন্তু প্রতিযোগিতার আগেই ডান হাতের কনুইয়ে চোট পেয়েছিলাম। আমি সব সময় নিজের ইচ্ছা অনুযায়ী কাজ করি। চাইনি চোটের কারণে অবসর নিতে বাধ্য হই। ঠিক করেছিলাম, খেলেই অবসর নেব। তাই দুবাই টেনিস প্রতিযোগিতা খেলে র‍্যাকেট তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছি।

২০০৩ সালে টেনিস ক্যারিয়ারের সূচনা করা এ তারকা আরও বলেন, ‘আমি ৩৬ বছর বয়সী, এবং সত্যিই আমার শরীর আর পারবে না। এটি অবসরের প্রধান কারণ। আমার মনের মধ্যে মানসিকভাবে আর লড়াই করার ক্ষমতা নেই।‘

ভারতীয় এই টেনিস তারকা পেশাদার ক্যারিয়ারে ৬ টি বড় চ্যাম্পিয়নশিপ জিতেছেন, ৩ বার ডাবলস এবং ৩ বার মিক্সড ডালসের শিরোপা জিতেছেন।

 

 

  

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭