ইনসাইড গ্রাউন্ড

অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে লা লিগার শীর্ষে বার্সেলোনা


প্রকাশ: 09/01/2023


Thumbnail

লা লিগায় গতকাল ম্যাচ জয়ের পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটা ধরে রেখেছে বার্সেলোনা। গতকাল অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠেই তাদের হারিয়েছে কাতালান জায়ান্টরা। জয়ে স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলে সবার উপরে বার্সেলোনা। আর ১৬ ম্যাচ খেলে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।

গতকাল রাতে অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠ মেত্রোপলিতানো স্টেডিয়ামে - গোলে তাদের হারিয়েছে জাভি হার্নান্দেজের দল।

কাতার বিশ্বকাপ বিরতির পরে শুরুটা ভালো হয়নি বার্সেলোনার। বিরতি থেকে ফিরেই সহজ প্রতিপক্ষ এসপানিওলের সাথে আদায় করতে পারেনি পূর্ণ তিন পয়েন্ট। এরপর কোপা দেল রেতে ইন্টারসিটির বিপক্ষে জিততেও বেগ পোহাতে হয়েছে কাতালানদের। গতকালের ম্যাচটিও সহজে জিততে পারেনি দেম্বেলে, পেদ্রিরা।

পোল্যান্ডের তারকা ফুটবলার লেভানদভস্কি না থাকায় কৌশল সাজাতে হিমশিম খেতে হয় জাভিকে। তাই গতকাল চারজন মিডিফিল্ডার দিয়ে দল সাজিয়েছেন কোচ জাভি। চারজন মিডফিল্ডার থাকায় আক্রমণের সুযোগ বেশি আসে বার্সার কাছে। সুযোগ আসতে বেশি সময় নিলো না। ম্যাচের ২২ মিনিটের মাথায় গাভির সহায়তায় দলের একমাত্র জয়সূচক গোলটি করেন ওসমান দেম্বেলে। ম্যাচে এক গোলে পিছিয়ে থেকে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় অ্যাটলেটিকো। প্রথমার্ধ্বের শেষ দিকে ফরাসি তারকা গ্রিজমানের জোরালো শট প্রতিহত করেন বার্সার গোলরক্ষক স্টেগান।

দ্বিতীয়ার্ধ্বের শুরু থেকে দুইটি সুযোগ পায় বার্সার উইঙ্গার দেম্বেলে। তবে দুইটি সুযোগের একটিও কাজে লাগাতে পারেননি ফরাসি তারকা। এক সময়ে গোলের ব্যবধান দ্বিগুণ করেছিলেন ফেরান তোরেস তবে সে গলটি অফসাইডে বাতিল করে দেন রেফারি। পুরো খেলায় সম্ভাবনা জাগিয়েও গোলশূন্য থাকতে হয়ে গ্রিজমানদের। মূলত গ্রিজমানদের বড় প্রতিপক্ষ হয়ে দাড়িয়েছিলো বার্সার গলরক্ষক স্টেগান। ফলে - গোলে এগিয়ে থেকে পূর্ণ তিন পয়েন্ট আদায় করে বার্সেলোনা।

ম্যাচের যোগ করা সময়ে অ্যাটলেটিকোর খেলোয়াড় স্টেফান সেভিচ এবং বার্সেলোনার তরেস মারামারি করায় দুইজনে দেখেন লাল কার্ড।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭