ওয়ার্ল্ড ইনসাইড

মাঝ আকাশে বিমানে বোমাতঙ্ক, জরুরি অবতরণ


প্রকাশ: 10/01/2023


Thumbnail

রাশিয়ার মস্কো থেকে ভারতের গোয়াগামী চার্টার্ড বিমানে বোমাতঙ্ক। আর তার জেরেই গুজরাটের জামনগরে জরুরি অবতরণ করা হলো এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে। 

সোমবার রাতে গোয়ার এয়ার ট্রাফিক কন্ট্রোল ইমেইল মারফত একটি হুমকি পায়, যেখানে বলা হয় আন্তর্জাতিক বিমানটিতে বোমার ভিতর বোমা রাখা আছে। এরপরই সোমবার স্থানীয় সময় রাত ৯.৪৯ মিনিটে জরুরি অবতরণ করা হয় জামনগর বিমানবন্দরে। এরপরই বিমানবন্দরে এসে পৌঁছায় বোম স্কোয়াড, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের কর্মীরা। সেই সাথে বিমানবন্দরের নিরাপত্তার দায়িত্বে থাকা সিআইএসএফ, স্থানীয় পুলিশ সুপার, জেলা ম্যাজিস্ট্রেট, গুজরাট পুলিশের এন্টি টেরোরিস্ট স্কোয়াডের সদস্যরা সকলেই বিমানবন্দরে পৌঁছে যায়। 

ওই হুমকি মেইলটি কোথা থেকে এসেছে, কোনও সন্ত্রাসবাদী সংগঠনের সাথে জড়িত কি না কিংবা ওই হুমকি মেইলের কোনও সত্যতা আছে কি না তা যাচাই করে দেখা হচ্ছে। 

এদিকে বোমাতঙ্কের খবরে বিমানের যাত্রীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। যদিও ওই বিমানের ৮ জন ক্রু সদস্য ও ২৩৬ জন যাত্রীসহ মোট ২৪৪ জনকেই সুরক্ষিতভাবে বিমানের ভিতর থেকে বের করে আনা হয়েছে বলে জানিয়েছে জামনগর বিমানবন্দর কর্তৃপক্ষ। 

আপাতত রানওয়েতে নিরাপদ দূরত্বে রাখা রয়েছে বিমানটি। পরীক্ষা করে দেখা হচ্ছে আদৌও ওই বিমানে কোনও বৌমা মজুদ রাখা আছে কি না। 

জানা গেছে বোয়িং ৭৫৭-২কিউএম বিমানটি মস্কোর স্থানীয় সময় ৯.৫৫ মিনিটে ভনুকোভো আন্দ্রেই টুপোলেভ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছাড়ে। এটি সোমবার রাত ৯টা ৪৯ মিনিটে গোয়ার ডাবলিম আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭