কালার ইনসাইড

চলচ্চিত্রের গানে অনিমেষের অভিষেক


প্রকাশ: 10/01/2023


Thumbnail

কোক স্টুডিওর ‘নাসেক নাসেক’খ্যাত গায়ক অনিমেষ রায়। তিনি প্রথমবারের মতো চলচ্চিত্রের গানে কণ্ঠ দিলেন। সোহেল রানা বয়াতির নির্মাণাধীন ‘নয়া মানুষ’ সিনেমায় ‘সোনার মন’ শিরোনামের গানে কণ্ঠ দিয়েছেন তিনি। সুজন হাজংয়ের কথায় গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ইমন চৌধুরী।

গান প্রসঙ্গে অনিমেষ রায় বলেন,আমি ভাগ্যবান যে জীবনে প্রথম চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছি শ্রদ্ধেয় ইমন ভাইয়ের সংগীত পরিচালনায়। আসলে এই অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়! গীতিকবি সুজন দাদা ও পরিচালক বয়াতি ভাইয়ের প্রতি আমি কৃতজ্ঞ।

গীতিকার সুজন হাজং বলেন, জীবন প্রবহমান নদীর মতো। জীবনের নানামুখী বাঁক আছে, প্রেম ও বিরহের আখ্যান আছে। ‘নয়া মানুষ’ সিনেমাটির গল্প চর অঞ্চলের মানুষের বেঁচে থাকার সংগ্রাম নিয়ে। এ রকম একটি জীবনঘনিষ্ঠ সিনেমায় গান লিখতে পেরে আমি উচ্ছ্বসিত।

পরিচালক বয়াতি জানান, অনিমেষ রায় ও সুজন হাজংয়ের সঙ্গে গানটি নিয়ে তিন বছর আগে থেকে পরিকল্পনা করা হচ্ছে। তিনি বলেন, ‘ইমন চৌধুরী আমাদের গর্ব, তাঁর সঙ্গে কাজ করতে পারা আনন্দের। পারিবারিকভাবে গানের সঙ্গে ছোটবেলা থেকেই আমি যুক্ত তাই গানের ক্ষেত্রে আলাদা আবেগ কাজ করে, গানসংশ্লিষ্ট সবাই সেই আবেগের সঙ্গে যুক্ত হয়ে খুবই আন্তরিকতার সঙ্গে কাজটি করেছেন।’

গত বছরের অক্টোবরে চলচ্চিত্রের ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। বর্তমানে পোস্ট প্রোডাকশনের কাজ করা হচ্ছে। আ মা ম হাসানুজ্জামানের ‘বেদনার বালুচর’ গল্প অবলম্বনে সিনেমাটির চিত্রনাট্য করেছেন মাসুম রেজা। চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন রওনক হাসান, আশীষ খন্দকার, মৌসুমী হামিদ, বদরুদ্দোজা, সরণ সাহা, নিলুফার ওয়াহিদ প্রমুখ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭