ইনসাইড গ্রাউন্ড

রোনালদোর সঙ্গে পরিকল্পনা নিয়ে বসতে চান মার্টিনেজ


প্রকাশ: 11/01/2023


Thumbnail

কাতার বিশ্বকাপে ব্যর্থ হয়ে বেলজিয়ামের দায়িত্ব ছেড়েছেন কোচ রবার্তো মার্টিনেজ যেটি এখন পুরনো খবর। নতুন খবর হচ্ছে পর্তুগাল জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন স্প্যানিশ কোচ। দলটির দায়িত্ব পালন করবেন ২০২৬ ফুটবল বিশ্বকাপ পর্যন্ত।

পর্তুগালের দায়িত্ব নিয়ে জার্সি উন্মোচন করে গণমাধ্যমের মুখোমুখি হয়েছেন মার্টিনেজ। নতুন কোচের প্রথম সংবাদ সম্মেলন আর সেখানে দলের অন্যতম তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে প্রশ্ন থাকবে তা কি হয়! শুরুতে কোন বিতর্কে জড়াতে চাননি বেলজিয়ামের সাবেক কোচ। আগেই জানতেন এমন প্রশ্নের মুখোমুখি হতে হবে তাই হয়ত চিন্তা ভাবনা করেই এসেছেন সংবাদ সম্মেলনে।

ক্রিশ্চিয়ানো রোনালদোকে নিয়ে মার্টিনেজের পরিকল্পনা কি এমন প্রশ্নে নতুন কোচ বলেন, সে দলের অন্যতম তারকা তার সাথে বসে পরিকল্পনার নিয়ে কথা বলতে চাই।

মার্টিনেজ আরও বলেন,কাতার বিশ্বকাপে পর্তুগালের যে ২৬ জন ছিলেন তাদের নিয়েই আমি প্রাথমিক কাজ শুরু করবো। তাদের সবার সঙ্গেই যোগাযোগ করতে চাই। ওই তালিকায় ক্রিশ্চিয়ানোও রয়েছেন। আমরা বসে কথা বলতে চাই। এরপর এই বিষয়ে সিদ্ধান্ত হবে। 

বিশ্বকাপে একক খেলোয়াড় হিসেবে গোল করা ক্রিশ্চিয়ানো রোনালদোর বয়স এখন ৩৭। জাতীয় দল নিয়ে রোনালদোর পরিকল্পনা কি, কতদিন খেলতে চান তিনি এসব বিষয় সম্পর্কে তার পরিকল্পনা শুনতে চান মার্টিনেজ।

বেলজিয়ামের কোচ হয়ে কাতার বিশ্বকাপে ব্যর্থ হলেও ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে ছিলেন বেশ সফল। রাশিয়া বিশ্বকাপে তরুণ এক দল পেয়েছিলেন মার্টিনেজ। ওই দলটাকে বিশ্বকাপের সেমিফাইনলে খেলিয়েছেন তিনি।

বেলজিয়ামের মতই তরুণ্য নির্ভর একদল পেয়েছেন মার্টিনেজ। জোয়াও ফেলিক্স, বের্নাড সিল্ভা, রাফায়েল লিও,গঞ্জালেস রামোসদের মতো তরুণ খেলোয়াড়দের নিয়ে কাজ করতে মুখিয়ে আছেন মার্টিনেজ।

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭