ইনসাইড বাংলাদেশ

বিএনপির কর্মসূচি গিলল না ২০ দল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/02/2018


Thumbnail

জিয়া অরফানেজ দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম জিয়ার মুক্তির দাবিতে বিএনপি তিনদিনব্যাপী কর্মসূচি পালন করবে সোমবার থেকে। রোববার বিকেলে অনুষ্ঠিত বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় ঐক্যজোটের সভায় এই কর্মসূচিকে ২০ দলের ব্যনারে নেওয়ার চেষ্টা করে বিএনপি। তবে জামাতসহ ২০ দলীয় জোটের অন্যান্য শরীকরা এতে রাজি হয়নি। বেগম জিয়ার মুক্তির দাবিতে ২০ দলগতভাবে বিএনপির কর্মসূচি দেওয়ার চেষ্টা ব্যর্থ হয়েছে।

একাধিক সূত্রে জানা গেছে, রোববার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠকে উপস্থিত ছিলেন জামাতের কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য আব্দুল হালিম। বিএনপির পক্ষ থেকে বেগম জিয়ার মুক্তির দাবিতে নেওয়া কর্মসূচি ২০ দলগতভাবে দেওয়ার চেষ্টা করা হলে জামাতের এই নেতা বলেন, এ ব্যাপারে তাঁদের সায় নেই। এটা বিএনপির কর্মসূচি। তারা এতে থাকবেন। তবে এটি ২০ দলগতভাবে করায় তাঁদের সমর্থন নেই।

জামাতের পক্ষ থেকে বলা হয়, আমাদের যখন নেতারাদের ফাঁসি হয়েছিল, তখনতো আপনারা কিছু করেননি।
অবশ্য খালেদা জিয়ার কারাদণ্ডের নিন্দা জানিয়ছে ২০ দলের নেতারা। একই সঙ্গে তারা ২০ দলের সকল গ্রেপ্তার নেতকর্মীর জন্যই সরকারের নিন্দা জানিয়েছেন। বেগম জিয়ার সঙ্গে সঙ্গে ২০ দলের গ্রেপ্তার সকল নেতাকর্মীর মুক্তির দাবি করেছে ২০ দলের নেতারা।

সাম্প্রতিক আন্দোলনে ২০ দলগত না হলেও ভবিষ্যতে জোটের সবার সঙ্গে আলোচনা করে যদি কোনো কর্মসূচি দেওয়া হয় সেখানে তাঁরা অংশগ্রহণ করবে।

বাংলা ইনসাইডার/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭