ওয়ার্ল্ড ইনসাইড

সীমানা পেরিয়ে: ১২ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/02/2018


Thumbnail

চলমান বিশ্বের উল্লেখযোগ্য ঘটনা নিয়ে বাংলা ইনসাইডারের বিশেষ আয়োজন:

কাশ্মীরের পার্লামেন্টে বাংলাদেশি ও রোহিঙ্গাদের বিরুদ্ধে অভিযোগ
জম্মু ও কাশ্মীরের সুঞ্জওয়ান এলাকার সেনা ক্যাম্পে জঙ্গি হামলার ঘটনায় বাংলাদেশি ও রোহিঙ্গাদের পরোক্ষভাবে দায়ী করেছেন সেখানকার বিধানসভার স্পিকার কবিন্দর গুপ্ত। তিনি বলেন ‘আমি ওই নির্বাচনী এলাকায় থাকি, সেখান থেকেই অভিযোগ পেয়েছি। যেভাবে রোহিঙ্গা ও বাংলাদেশিদের প্রবেশ বাড়ছে তাতে তারা নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠেছে।’

ইসরায়েলকে সতর্ক করলেন ট্রাম্প
পশ্চিম তীরে ইসরায়েলের দখলকৃত এলাকায় বসতিগুলো মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়াকে জটিল করে তুলছে বলে সতর্ক করে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, ‘আমরা বসতি নিয়ে কথা বলবো। বসতির বিষয়টি জটিল আর সবসময়ই তা শান্তি প্রক্রিয়াকে জটিল করে, আমার মনে হয় ইসরায়েলের বিষয়টা খেয়াল রাখা উচিত।’

শাদে অক্সফাম কর্মকর্তার যৌন কেলেঙ্কারি
যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক দাতব্য সংস্থা অক্সফামের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা রোল্যান্ড ভ্যান হুওয়ারমেরিনের বিরুদ্ধে আফ্রিকার দেশ শাদে অসহায় ভূমিকম্প পীড়িত ও অপ্রাপ্ত বয়স্ক নারীদের যৌন কাজে ব্যবহারের অভিযোগ উঠেছে। এর আগে ক্যারিবিয়ান দেশ হাইতিতেও অক্সফাম কর্মকর্তাদের অসহায় নারীদের যৌন কাজে ব্যবহার করার জন্য অভিযোগ উঠেছিল।

গ্র্যান্ড ক্যানিয়নে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৩
যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যের গ্র্যান্ড ক্যানিয়ন গিরিখাতে পর্যটকবাহী একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে তিন জন যাত্রী নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৪ জন।

ভারতে ট্রেনের আঘাতে ৫ হাতির মৃত্যু
ভারতের আসামে ট্রেনের ধাক্কায় পাঁচটি হাতি মারা গেছে। গুয়াহাটি-শিলচর রেলপথে রাজ্যের লামডিং জঙ্গল থেকে ৭২টি হাতির একটি পাল ট্রেন লাইনের ওপর এসে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

বাংলা ইনসাইডার/ডিজি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭