ক্লাব ইনসাইড

দরিদ্রদের মাঝে ইবির শীতবস্ত্র বিতরণ


প্রকাশ: 14/01/2023


Thumbnail

দেশে চলছে প্রচণ্ড শীত। শীতের তীব্রতায় বিপাকে পড়েছে ছিন্নমূল ও অসহায় মানুষেরা। পর্যাপ্ত শীতবস্ত্র না থাকায় মানবেতর জীবনযাপন করছে তারা। এসব অসহায়দের মুখে হাসি ফোটাতে এগিয়ে এসেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন ‘তারুণ্য’। শুক্রবার (১৩ জানুয়ারি) প্রথম ধাপে কুষ্টিয়া শহরের ৬নং পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে প্রায় একশত দরিদ্র শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ সম্পন্ন করেছে সংগঠনটি।

সংগঠনটির সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. আমিনুল ইসলাম এর উপস্থাপনায় কুরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি শুরু হয়। এসময় অত্র বিদ্যালয়ের সভাপতি মো. ওবাইদুর রহমান, সহ-সভাপতি মো. রইচ উর রহমান, সহকারী শিক্ষক হোসনেয়ারা জামান ও আব্দুল বাতেন, জাতীয় সাংবাদিক সংস্থা কুষ্টিয়া জেলা শাখার সভাপতি মো. মুকুল খসরু, তারুণ্য’র সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম, প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তারুণ্যের সভাপতি আশিফা ইসরাত।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন তারুণ্য’র  সাধারন সম্পাদক তরিকুল ইসলাম। তিনি বলেন, “তারুণ্যের একঝাঁক তরুণ ও নিবেদিত স্বেচ্ছাসেবকরা দীর্ঘ একমাসব্যাপী ক্যাম্পেইনের মাধ্যমে অনুদান সংগ্রহ করে। সকাল হতে সন্ধ্যা কুষ্টিয়া-ঝিনাইদহ শহরে, শীতের রাতে আবাসিক হলের রুমগুলোতে কড়া নেড়ে শীতার্ত মানুষদের অসহায়ত্বের কথা জানান দেয় এই তরুণরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কুষ্টিয়া-ঝিনাইদহের মানুষের অনুদানের টাকায় এ শীতবস্ত্র প্রদান করা সম্ভব হয়েছে। মানতার টানে তারুণ্য উদ্যোগ নিয়েছে আর তাতে সকলের সহযোগিতায় কিছু শীতার্ত মানুষের কাছে উষ্ণতা পৌঁছে দিতে পেরেছে তারুণ্য।”

স্কুল কমিটির সভাপতি মো. ওবাইদুর রহমান তার বক্তব্যে তারুণ্য’র এই  মহৎ কাজের প্রশংসা করে উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

তারুণ্য'র সভাপতি আশিফা ইসরাত  বলেন, অসহায় দুস্থ মানুষকে সাহায্য করা তারুণ্যের স্বেচ্ছাসেবীদের মূল উদ্দেশ্য।  আজ দুস্থ মানুষদের উষ্ণতার ছোয়া দিতে পেরে তারুণ্য পরিবার সার্থক।

উল্লেখ্য, তারুণ্য ২০০৯ সালের ২৯ শে জুলাই প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটি রক্তদান কর্মসূচী, তারুণ্য লাইব্রেরি, বন্যার্তদের ত্রাণ বিতরণ, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, লিডারশীপ ট্রেনিং, প্রাথমিক চিকিৎসার প্রশিক্ষণ, অসহায় শিক্ষার্থীদের সহায়তা সহ বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭