ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপ বিরতির পর একসঙ্গে পিএসজির তিন তারকা


প্রকাশ: 15/01/2023


Thumbnail

ফুটবল বিশ্বের অন্যতম তিন তারকা নেইমার,কিলিয়ান এমবাপ্পে এবং লিওনেল মেসি খেলেন পিএসজির হয়ে। বিশ্বকাপ বিরতি শেষে যখন ক্লাব ফুটবলে পিএসজি মাঠে নেমেছিলো একসঙ্গে ছিলেন না তিন তারকা। কাতার বিশ্বকাপ শেষে সবার প্রথমে ক্লাবে যোগ দিয়েছিলেন এমবাপ্পে, এরপর নেইমার সবার শেষে এসেছেন ফুটবল জাদুকর লিওনেল মেসি। পিএসজির সবশেষ ম্যাচে মাঠে নেমে অসাধারণ গোল করে দলকে জয় এনে দিয়েছিলেন মেসি। ছুটিতে থাকায় মেসি-নেইমারের সঙ্গে সে ম্যাচে মাঠে দেখা যায়নি এমপবাপ্পেকে। বিশ্বকাপের পর পিএসজি যে কয়েকটি ম্যাচ খেলেছে, তাতে একসঙ্গে ছিলেন না মেসি, নেইমার এমবাপ্পে।

প্রিয় বন্ধু হাকিমির সাথে নিউইয়র্কে ছুটি কাটিয়ে গেলো বৃহস্পতিবার ক্লাবে যোগ দিয়েছেন এমবাপ্পে। পিএসজির হয়ে পরবর্তীম্যাচে মাঠে নামার জন্য প্রস্তুত তিনিও। তাই তিন তারকাকে একসঙ্গে দেখার যে অপেক্ষা সমর্থকদের সেটির অবসান ঘটছে। বিশ্বকাপের পর প্রথমবার একসঙ্গে মাঠে নামছেন পিএসজি ত্রয়ী। সবকিছু ঠিক থাকলে লিগ ওয়ানে আজ রেনেইসের বিপক্ষে একসঙ্গে দেখা যাবে মেসি, নেইমার এমবাপ্পেকে।

কাতার বিশ্বকাপের ফাইনালে এমবাপ্পের ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পরে শিরোপা জিতেছিলো আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ের পরে এমবাপ্পেক ইঙ্গিত দিয়ে জয় উদযাপন করেছিলো মার্টিনেজরা। বিশেষ করে বিশ্বকাপ শিরোপা নিয়ে ছাদখোলা বাসে জয় উদযাপনের সময়ে এমবাপ্পের ছবি যুক্ত একটি মূর্তি নিয়ে ব্যাঙ্গ করেছিলো আর্জেন্টাইন গোল রক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তখন এই গোল রক্ষকের পাশে দাঁড়ানো ছিলো লিও মেসিও।

ফরাসি ফুটবল ফেডারেশন থেকে মার্টিনেজের বিরুদ্ধে অভিযোগও করা হয়েছিলো। ওই ঘটনায় সবাই ভেবেছিলো লিওনেল মেসির সঙ্গে সম্পর্কের অবনতি হবে কিলিয়ান এম্বাপ্পের। তবে তেমন কিছুই হয়নি। বিশ্বকাপ বিরতির পর পিএসজিতে এসে ফরাসি তারকা সব ভুলে গেছেন বলে জানিয়েছিলেন। তখন মেসির জন্য অপেক্ষা করছিলেন বলেও জানিয়েছেন টানা দুই বিশ্বকাপে হ্যাট্রিক করা ফুটবলার। তবে সব ভুলে এখন তিন তারকাকে এক সঙ্গে মাঠে দেখার অপেক্ষায় ফুটবল সমর্থকেরা।

আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতানো লিওনেল মেসিকে গার্ড অপ অনার দিয়েছিলো পিএসজির সতীর্থরা। ছুটিতে থাকায় সেখানে অনুপস্থিত ছিলেন এমবাপ্পে। পিএসজির অনুশীলনে এক সঙ্গে দেখা গেলো এই দুই তারকাকে। তবে অনুশীলন মাঠে থাকলেও কাছাকাছি দেখা যায়নি মেসি-এমবাপ্পেকে। ড্রেসিং রুমে তাদের কথা হয়েছিলো কিনা সেটির কোন সঠিক তথ্য প্রকাশ করেনি প্যারিস মিডিয়া।   

 

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭