ইনসাইড বাংলাদেশ

র‍্যাব সংস্কারে অভূতপূর্ব উন্নতি হয়েছে: ডোনাল্ড লু


প্রকাশ: 15/01/2023


Thumbnail

নিষেধাজ্ঞার পর র‍্যাব সংস্কারে অভূতপূর্ব উন্নতি হয়েছে বলে মন্তব্য করেন ঢাকা সফররত মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের এসিস্টেন্ট সেক্রেটারি ডোনাল্ড লু। তিনি বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের সংখ্যা নেমে এসেছে আশাতীত ভাবে।  

রোববার (১৫ জানুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। 

ডোনাল লু বলেন, দুই দেশের বন্ধুত্ব শক্তিশালী করতে এসেছি। সম্পর্কের কোথাও সমস্যা দেখা দিলে বন্ধু হিসেবে পরামর্শ দিব। জিএসপি প্রসঙ্গে তিনি বলেন, এটা মার্কিন কংগ্রেস বিবেচনা করবে।  

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেন, সম্পর্কের বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকারও চায় সুষ্ঠু ও অবাধ নির্বাচন। বর্তমান সরকার কখনোই বন্দুকের নলে ক্ষমতায় আসেনি, সবসময়ই ব্যালটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। 

এর আগে সকালে ডোনাল্ড লু প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

বেলা সোয়া ১১টার দিকে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয় প্রবেশ করেন। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোনেমের সঙ্গে বৈঠক শেষে তার ফরেন সার্ভিস একাডেমিতে যাওয়ার কথা রয়েছে।

আজ দিবাগত রাত দুইটায় ডোনাল্ড লু'র ঢাকা ছাড়ার কথা রয়েছে।

দু’দিনের সফরে শনিবার সন্ধ্যায় ঢাকায় এসে পৌঁছেন মার্কিন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের আমেরিকা অনুবিভাগের মহাপরিচালক নাইম উদ্দিন আহমেদ ও ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। বিমানবন্দর থেকে বেরিয়ে শনিবার রাতেই তিনি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭