ইনসাইড গ্রাউন্ড

মেসি-নেইমারকে নিজেদের মাঠে হারালো রেনেস


প্রকাশ: 16/01/2023


Thumbnail

বর্তমান বিশ্বে ফুটবল তারকাদের মধ্যে অন্যতম দুই তারকা লিওনেল মেসি এবং নেইমার জুনিয়র। দুইজনে নিজেদের প্রতিভা দিয়ে নিজেদের নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। প্রতিপক্ষদের আতঙ্কের নাম লাতিন আমেরিকান এই দুই ফুটবলার। ক্লাব ফুটবলে পিএসজির হয়ে খেলেন দুইজনে। লিওনেল মেসির সময়টা ভালো কাটলেও ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সময়টা যাচ্ছে কিছুটা খারাপ। তাইতো গতকাল লিগ ওয়ানের খেলায় হারতে হয়েছে পয়েন্ট টেবিলের ৫ম স্থানে থাকা দলের সাথে।

বিশ্বের সেরা ফরোয়ার্ড এবং স্ট্রাইকার নিয়েও আক্রমণভাগেই ভুগতে হলো ফরাসি জায়ান্ট পিএসজিকে। লিগ ওয়ানের ম্যাচে রেনের বিপক্ষে - গোলে হেরে যায় দলটি। রেনের মাঠে যেনো সঙ্গ দিচ্ছে না মেসি-নেইমারদের। কারণ মাঠে সবশেষ চার ম্যাচে দুইটিতে হেরেছে ফরাসি ক্লাবটি। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে তাদের হার ওই দুইটি ম্যাচ।

নিউইয়র্ক থেকে ছুটি কাটিয়ে দলের সঙ্গে যোগ দিলেও কিলিয়ান এমবাপ্পেকে ছাড়াই রেনের বিপক্ষে একাদশ সাজায় কোচ ক্রিস্তফর গালতিয়ের।  প্রথমার্ধে ডাগ আউটে বসে বসে খেলা দেখতে হলো ফরাসি এ তারকার দ্বিতীয়ার্ধের শুরুর দশ মিনিটের মাথায় টানা দুই বিশ্বকাপে হ্যাট্রিক করা এ তারকাকে নামানো হলেও রেনেসের বিপক্ষে হার এড়াতে পারেনি পিএসজি। 

রেনেসের বিপক্ষে হারলেও এখনো পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করেছে ফরাসি জায়ান্টরা। ১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে তারা। সমান ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে দুইয়ে লঁস। তাদের চেয়ে পয়েন্ট কম নিয়ে তিনে মার্সেই। সমান ৩৭ পয়েন্ট নিয়ে মোনাকো চারে রেন পাঁচ নম্বরে আছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭