ইনসাইড পলিটিক্স

চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষ, মোটরসাইকেলে আগুন, আটক ২০


প্রকাশ: 16/01/2023


Thumbnail

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চট্টগ্রামের কাজির দেউড়িতে বিএনপির অবস্থান কর্মসূচি চলাকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (১৬ জানুয়ারি) বিকেল ৩টা ২৫ মিনিটে এ সংঘর্ষের সূত্রপাত হয় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, এ সময় বিএনপির কর্মীরা ট্রাফিক পুলিশের একটি মোটরসাইকেলে আগুন দেয়। ঘটনাস্থল থেকে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। পরে জানা গেছে, পুলিশ বিএনপির ২০ নেতা-কর্মীকে আটক করেছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশের আয়োজন করে চট্টগ্রাম মহানগর বিএনপি।


প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, নাসিমন ভবনের সামনে বিএনপির সমাবেশ চলছিল। কাজীর দেউড়ি থেকে একটি মিছিল নাসিমন ভবনের দিকে আসার সময় সেখানে থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন বিএনপি নেতা-কর্মীরা। পুলিশ পিছু হটে শিশুপার্কের দিকে চলে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছুড়তে থাকেন পুলিশ সদস্যরা। এ সময় বিএনপি নেতা-কর্মীরা এদিক-ওদিক ছুটতে থাকেন। একপর্যায়ে তাঁরা রাস্তায় থাকা গাড়ি ভাঙচুর শুরু করেন। পুলিশের একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন।

নগর পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, পুলিশের ওপর বিএনপি নেতা-কর্মীরা অকারণে ইটপাটকেল ছুড়তে থাকেন। তাঁরা পুলিশের গাড়িতে আগুন দেন। বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। আটক করা হয়েছে বিএনপির ২০ নেতা-কর্মীকে।


ঘটনার পর বিএনপি কার্যালয়ের সামনে দেখা যায়, পুলিশ অবস্থান করছে। দলীয় কার্যালয়ের ভেতরে আছেন বেশ কিছু নেতা-কর্মী।

জানতে চাইলে চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বলেন, পুলিশের ওপর তাঁদের কেউ হামলা করেননি। পুলিশই তাঁদের নেতা-কর্মীদের ধাওয়া দিয়েছে। ফাঁকা গুলি ছুড়েছে। আহত হয়েছেন তাঁদের ২০ নেতা-কর্মী। আহত ব্যক্তির সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭