কালার ইনসাইড

আমার পূর্বপুরুষের বসত ছিল বাংলাদেশের মাদারীপুরে: শ্রীলেখা মিত্র


প্রকাশ: 17/01/2023


Thumbnail

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র। ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’র ২১তম আসরে যোগ দিতে গতকাল রোববার সন্ধ্যায় ঢাকায় এসেছেন কলকাতার এই অভিনেত্রী। পাঁচ দিনের এই সফরে আজ সোমবার তিনি অংশ নিয়েছেন উৎসবে। এদিন বিকেল ৫টায় জাতীয় জাদুঘরে সুফিয়া কামাল মিলনায়তনে প্রদর্শিত হয় শ্রীলেখা প্রযোজিত ও নির্মিত সিনেমা ‘এবং ছাদ’। সিনেমা শেষে বাংলা ইনসাইডারের সাথে কথা হয় এই অভিনেত্রীর। 

শ্রীলেখা বলেন, এবারর সফরটি আমরা জন্য বিশেষ। এমন বড় একটি উৎসবে (ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব) আমার ছবি প্রদর্শিত হবে, এটি আমার জন্য অনেক বড় পাওয়া। এদেশের মানুষ আমাকে ভালোবাসে বলেই হয়তো এই সুযোগটা পেয়েছি। আমি নিজেও কিন্তু মনে প্রাণে এখানকার মানুষ। কারণ আমার পূর্বপুরুষের বসত ছিল মাদারীপুরের ঘটমাঝি গ্রামে। বাবার মুখ থেকে এদেশের অনেক কথা শুনেছি।

ওটিটি প্ল্যাটফর্মের মাধ্যমে তো দুই বাংলার শিল্পীরা এক হচ্ছে। আপনাকে কবে দেখা যাবে সেই তালিকায় এমন প্রশ্নের উত্তরে শ্রীলেখা বলেন, আশা করি, খুব শিগগিরই পাবেন। আমি আগেও বলেছি, এখনো বলছি- আমি সব সময় এদেশের মানুষের কাছাকাছি থাকার জন্য অপেক্ষায় থাকি। ভালো স্ক্রিপ্ট, ভালো নির্মাতা হলে   অবশ্যই কাজ করা হবে।

বাংলাদেশের ছবিতে কবে নাগাদ দেখা যাবে জানতে চাইলে এই অভিনেত্রী বলেন, ঢাকার অনেক অভিনেতাদের সঙ্গেই তো কাজের অভিজ্ঞতা আছে। এখন অপেক্ষা করছি, ঢাকার ছবিতে অভিনয় করার। এখান থেকে আমাকে ভালো গল্পের ছবির প্রস্তাব দেওয়া হোক বলে আশা করি। এখানকার নির্মাতারা তো দারুণ দারুণ কাজ করেন। সেগুলো করতে পারাটা আমার জন্যই আনন্দের হবে। তাছাড়া বাংলাদেশে ছবি করতে হলে আমার একটু রোগা হতে হবে আগে। এইখানকার খাবার যে মজার খাবারের টেস্ট নিতে গেলে এই খাওয়া থামবেই না। তাই ফুডের ধারে কাছেও যেতে চাইছি না। 

উল্লেখ্য, ২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্বপুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। তার কয়েক বছর পর তার বাবার মৃত্যু হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭