কালার ইনসাইড

মুক্তির আগেই ‘কেজিএফ টু’-কে পিছনে ফেললো ‘পাঠান’


প্রকাশ: 17/01/2023


Thumbnail

প্রায় চার বছর পর ‘পাঠান’ সিনেমার মধ্যে দিয়ে বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান। তাই সিনেমাটি নিয়ে ভক্তদের উত্তেজনা তুঙ্গে। প্রথম গান মুক্তির পর থেকে ছবিটিকে ঘিরে ভারত জুড়ে শুরু হয়েছে বিতর্ক। কিন্তু তাতে বক্স অফিসে তেমন কোনও প্রভাব যে পড়বে না, তা অগ্রিম বুকিং দেখেই ধারণা করা যায়।

‘পাঠান’ ছবির অগ্রিম বুকিং শুরু হয়েছে। আর তাতেই যশের ছবি ‘কেজিএফ ২’-কে হারালো ‘পাঠান’। মুক্তির আগেই জার্মানিতে ১ কোটি ৩২ লক্ষ রুপির বেশি ব্যবসা করে ফেলেছে ‘পাঠান’। অগ্রিম টিকেট বিক্রি করে জার্মানিতে ‘কেজিএফ ২’ ব্যবসা করেছিল ১.২ কোটির কাছাকাছি।

শুধু জার্মানি নয়, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র ও দুবাইতেও দারুণ ব্যবসা করছে ‘পাঠান।’ দুবাইতে বিক্রি হয়েছে সাড়ে তিন হাজারের বেশি অগ্রিম টিকেট। অর্থাৎ দুবাইতে ইতোমধ্যেই ৫০ হাজার ডলারের বেশি ব্যবসা করেছে ছবিটি। অস্ট্রেলিয়াতেও তিন হাজারের বেশি অগ্রিম টিকেট বিক্রি হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারি) দিল্লি হাইকোর্ট ‘পাঠান’ নিয়ে নতুন নির্দেশ দিয়েছে। এদিন দিল্লি হাইকোর্ট থেকে ‘পাঠান’ সিনেমার প্রযোজনা সংস্থা যশরাজকে জানিয়ে দেয়া হয়েছে, এই সিনেমার ওটিটি মুক্তির জন্য মানতে হবে বিশেষ গাইডলাইন।

ছবিতে সাবটাইটেল যোগ করতে বলা হয়েছে। দৃষ্টিশক্তিহীন দর্শকের জন্য হিন্দিতে অডিও বিবৃতি রাখাও জরুরি বলে নির্দেশ দিয়েছে আদালত। সেই সব বদল করে ফের সেন্সর বোর্ডে জমা দিতে হবে ‘পাঠান’।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ সিনেমায় শাহরুখ একজন ভারতীয় স্পাই, যার নাম পাঠান। অন্যদিনে জন আব্রাহাম একটি জঙ্গি সংগঠনের কর্তা। যিনি ভারতে ভয়ংকর হামলার ছক কষেন। সেই হামলা থেকে ভারতকে রক্ষা করতেই মিশনে নামেন পাঠান। তার সঙ্গে অ্যাকশন গার্ল হিসেবে দেখা যাবে দীপিকাকেও। ছবিতে আরও আছেন ডিম্পল কাপাডিয়া ও আশুতোষ রানার। ২৫ জানুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পেতে চলেছে এই সিনেমা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭