ইনসাইড গ্রাউন্ড

রিয়াজ-বাটের বোলিং তোপে বিধ্বস্ত রংপুর


প্রকাশ: 17/01/2023


Thumbnail

বিপিএলে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ১৩০ রানের টার্গেট দিয়েছে রংপুর রাইডার্স। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে লক্ষ্য তাড়ায় ব্যাট করছে খুলনা। এর আগে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় খুলনা। ইনিংসের দ্বিতীয় বলেই রনি তালুকদারের উইকেট হারায় রংপুর। নাহিদুলের বল ডাউন দ্যা উইকেটে খেলতে এসে স্টাম্পিংয়ে কাঁটা পড়েন তিনি।

তিন নম্বরে খেলতে নেমে আগ্রাসী মনোভাব দেখালেও বেশিক্ষণ টিকতে পারেন নি নাঈম শেখ। দলীয় ২২ রানের নাহিদুলের দ্বিতীয় শিকারে পরিণত হন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। শুরুর চাপ সামলে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন পারভেজ ইমন ও মাহেদী হাসান। তবে ৫১ রানে প্যাভিলিয়নে ফেরেন ইমন। ৩ চার ও ১ ছয়ে করেন ২৫ রান। সাইড স্ট্রেইনের কারণে খুলনার বিপক্ষে একাদশে নেই সোহান। তার পরিবর্তে এ ম্যাচে রংপুরকে নেতৃত্ব দিচ্ছেন শোয়েব মালিক। তবে এদিন ব্যাট হাতে দলের জন্য খুব একটা অবদান রাখতে পারেন নি তিনি। আমাদ বাটের বলে পয়েন্ট অঞ্চলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই অভিজ্ঞ ব্যাটার।

স্কোরবোর্ডে একশো রান উঠার আগেই ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে রংপুর রাইডার্স। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে মাহেদী হাসান আউট হলে বড় সংগ্রহের আশা ক্ষীণ হতে থাকে দলটির। আমাদ বাটের কাছে উইকেট বিলিয়ে দেয়ার আগে করেন ৩৪ বলে ৩৮ রান। মোহাম্মাদ নওয়াজ-আজমতউল্লাহ ওমরজাইরা ছিলেন আশা যাওয়ার মিছিলে। তবে লোয়ার অর্ডারে রাকিবুল হাসানের ১টি করে চার ও ছয়ে লড়াইয়ের পুঁজি পায় রংপুর। নির্ধারিত ২০ ওভার শেষে দলটি অলআউট হয় ১২৯ রানে।

খুলনার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ওয়াহাব রিয়াজ। ৩টি শিকার করেন আরেক পাকিস্তানি অলরাউন্ডার আমাদ বাট।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭