কালার ইনসাইড

সালমান শাহ’র মৃত্যু রহস্য নিয়ে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’


প্রকাশ: 21/01/2023


Thumbnail

বাংলাদেশের একজন সুপারস্টার নায়ক। যিনি স্টাইলিশ আইকন। রঙিন দুনিয়ায় যখন তার জনপ্রিয়তা তুঙ্গে, তখন তার হঠাৎ মৃত্যুতে উত্তাল হয়ে ওঠে গোটা দেশ।

এতে সুপারস্টারের স্টারডম যেন এক নিমিষেই আকাশ থেকে মাটি পড়ে যায়! দেশের আনাচে-কানাচেতে যার লক্ষ লক্ষ ভক্ত, সেই সুপারস্টার এত তারকাখ্যাতির মধ্যেও কেন আত্মহত্যা করলেন?

সত্যিই কি আত্মহত্যা নাকি অন্যকিছু? অজানা রহস্যে মোড়ানো এই কেসের জট খুলবেন এসপি গোলাম মামুন ওরফে অভিনেতা অপূর্ব!

এমন গল্প নিয়ে ওটিটি প্ল্যাটফর্ম হইচই বাংলাদেশ নির্মাণ করছে ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’। ‘ন ডরাই’-খ্যাত নির্মাতা তানিম রহমান অংশু এটি পরিচালনা করছেন।

নির্মাতা জানান, শুটিং শেষ। বর্তমানে পোস্ট প্রডাকশনের কাজ চলছে। আগামী ভালোবাসা দিবসে সিরিজটি মুক্তি দেওয়ার ইচ্ছে আছে।

এদিকে, বাংলাদেশের মানুষের কাছে অতি চিরচেনা এই গল্পটি নব্বই দশকের প্রয়াত সুপারস্টার সালমান শাহ-এর। তাহলে তারই মৃত্যু রহস্যের গল্পটি এবার উঠে আসছে এই ওয়েব সিরিজে?

নির্মাতা তানিম রহমান অংশু গণমাধ্যমকে বলেন, জিনিসটা দেখতে হয়তো একইরকম লাগবে কিন্তু এটি একটি ফিকশন। তার (সালমান শাহ) সাথে হয়তো কিছুটা মিলে যাবে কিন্তু এটি তার ঘটনা নয়।

অংশু বলেন, বুকের মধ্যে আগুন’ দেখার পর কেউ মিল খুঁজে পেলে যে যার মতো করে ব্যাখ্যা করবে। সেটাই আনন্দদায়ক হবে। আমি এবং নির্মাণ সংশ্লিষ্টদের জায়গা থেকে বলবো, এই গল্প থেকে যদি কেউ অন্য ঘটনার মিল খুঁজে পায়, এটা একান্তই তার ভাবনা। তবে কোনো ইঙ্গিতপূর্ণ কিছু দেখলে হবে না।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা অংশু আরও বলেন, এই ওয়েব সিরিজটিতে গত এক বছর ধরে কাজ করছি। ‘ন ডরাই’ এর পর এটি আমার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজ।

কাস্টিং, ৭৫টির মতো লোকেশন এবং সবকিছু নিয়ে ডিটেইলস কাজ করতে হয়েছে। এর ব্যাপ্তিটা বেশ বড়। আমি ইউজুয়াল কাজের বাইরে এই কাজটি করেছি। রিলিজ হলে সবাই বুঝতে পারবেন।

জানা গেছে, ‘বুকের মধ্যে আগুন’ ওয়েব সিরিজে আরও অভিনয় করছেন তারিক আনাম খান, গাজী রাকায়েত, তানিয়া আহমেদ, তৌকীর আহমেদ, ইয়াশ রোহান, তমা মির্জা, শাহনাজ সুমি, তানভীর প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭