ইনসাইড গ্রাউন্ড

চতুর্থ রাউন্ডে জকোভিচ, বিদায় মারের


প্রকাশ: 21/01/2023


Thumbnail

চোটের সাথে যুদ্ধ করে অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছেন সার্বিয়ান টেনিস তারকা  নোভাক জকোভিচ। মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় তৃতীয় রাউন্ডের ম্যাচে বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভকে সরাসরি সেটে হারিয়ে পরের রাউন্ডের টিকিট নিশ্চিত করেন পুরুষ টেনিসের চতুর্থ বাছাই জোকোভিচ। তবে পুরো ম্যাচজুড়ে প্রতিপক্ষের পাশাপাশি পুরনো হ্যামস্ট্রিং ইনজুরির সাথেও লড়তে হয়েছে ২১টি গ্রান্ড স্লাম জয়ী এই তারকাকে।

প্রায় ৩ ঘন্টাব্যাপী চলা এই ম্যাচের প্রথম সেট গড়ায় টাইব্রেকারে। ৯-৭ ব্যবধানে সেখানে জয়ের তুলে নেন। অস্বস্তির কারণে সে সেটের পর মেডিকেল টাইম আউট নেন এই সার্বিয়ান। পরের দুই সেট জেতেন ৬-৩ ও ৬-৪ গেমে। এতে ১৫তম বারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের চতুর্থ রাউন্ডে উঠলেন জকো।  চতুর্থ রাউন্ডে জোকোভিচের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিনাউর।

গত বছর ভ্যাকসিন কান্ডে অংশ নিতে পারেন নি অস্ট্রেলিয়ান ওপেনে। এবার জকোভিচের সামনে সুযোগ রয়েছে ১০ম বারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জেতার। সেই সাথে রাফায়েল নাদালের রেকর্ড ২২ গ্রান্ড স্লামের মাইলফলক স্পর্শের হাতছানিও রয়েছে তার সামনে।

এদিকে, জকোভিচের জয়ের দিনে অস্ট্রেলিয়ান ওপেন থেকে বিদায় নিয়েছেন অ্যান্ডি মারে। স্পেনের রবার্তো বাউতিস্তা আগুতের কাছে ৩-১ সেটে হেরেছেন এই ব্রিটিশ টেনিস তারকা। প্রথম সেটে হারের পর টাইব্রেকার থেকে দ্বিতীয় সেট জিতে ঘুলে দাড়িয়েছিরেন মারে। পরে টানা দুটি সেট হেরে বিদায় নেন এবারের আসর থেকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭