ক্লাব ইনসাইড

জাবি প্রেসক্লাবের একাদশ প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


প্রকাশ: 21/01/2023


Thumbnail

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব প্রতিষ্ঠার একাদশ বর্ষ অতিক্রম করে এক যুগে পদার্পণ করেছে আজ।

শনিবার (২১ জানুয়ারি) বেলা বারোটায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের ০৪ নং কক্ষে অবস্থিত জাবি প্রেসক্লাব কার্যালয়ে কেক কাটার মাধ্যমে সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ এবং সংগঠনের সদস্যরা। এসময় জাবি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নুর হাছান নাঈম এর সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এজহারুল ইসলাম তার বক্তব্যে বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব অত্যন্ত সুনামের  সঙ্গে সংবাদ পরিবেশন করে আসছে। আশা করি, যে প্রতিশ্রুতি নিয়ে তাদের যাত্রা হয়েছিল, তা অব্যাহত থাকবে।

অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রনি হোসাইন তার বক্তব্যে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই জাবি প্রেসক্লাব বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপনের মাধ্যমে সুনামের সাথে কাজ করে আসছে।বিশ্ববিদ্যালয়ের ইতিবাচক ভাবমূর্তি দেশ ও বিশ্বের কাছে তুলে ধরতে সংগঠনটির সদস্যরা ভবিষ্যতেও এভাবেই কাজ করে যাবে বলে আশা করছি । জাবি প্রেসক্লাবের আগামী দিনগুলোর জন্য শুভ কামনা রইল।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে জাবি প্রেসক্লাবের সভাপতি ইমন মাহমুদ বলেন, নানা চড়াই উত্তরাই পেরিয়ে জাবি প্রেসক্লাব ১ যুগে পদার্পণ করেছে। এ পথচলায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন সাংবাদিকদের পেশাগত কাজে সহায়তা করে আসছেন। আমি তাদের ধন্যবাদ জানাই। আমি আশা করি, জাবি প্রেসক্লাবের সদস্যরা বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে ভবিষ্যতেও সমাজ উন্নয়নে কাজ করে যাবেন।

তিনি আরো বলেন, প্রেসক্লাবের পথচলা বহমান স্রোতের মতো। যতোই বাধাবিঘ্ন আসুক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব থেমে থাকবে না বলে তিনি দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, ২০১২ সালের ২১শে জানুয়ারি মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছাত্রদের হাত ধরে জাবি প্রেসক্লাব যাত্রা শুরু করে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭