ইনসাইড গ্রাউন্ড

ট্রলের শিকার জুভেন্টাস, দুঃসময়ে পাশে থাকতে চান অ্যালেগ্রি


প্রকাশ: 22/01/2023


Thumbnail

দলবদল নিয়ে মিথ্যাচার ও নানা অনিয়মের অভিযোগে ইতালির একটি ফুটবল আদালত চলতি মৌসুমে জুভেন্টাসের ১৫ পয়েন্ট কেঁটে নেয়ার শাস্তি দিয়েছেন মাত্র দুইদিন আগে। যেটি বড় ধাক্কা হয়ে এসেছে তুরিনের বুড়িদের জন্য। পয়েন্ট টেবিলের ৩ থেকে ১০ এ নেমে গেছে দলটি। সে সংবাদের রেশ না কাটতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ট্রলের শিকার হচ্ছে ইতালির ক্লাবটি। আর সেই ট্রলের পেছনেও রয়েছে একটি সংখ্যা। সেই সংখ্যাটিও '১৫'।

দেশটির এই ফুটবল আদালতের রায়ের আগেই ঘরের মাঠে আটলান্টার বিপক্ষে ম্যাচে টিকিটের ১৫ শতাংশ মূল্য ছাড়ের ঘোষণা দিয়েছিলো ক্লাবটি। দুটি সংখ্যা কাকতালীয়ভাবে মিলে যাওয়ায় হাস্যরসের শিকার হচ্ছে জুভেন্টাস। অনেকেই ক্লাব কর্মকর্তাদের অপরিণামদর্শীতাকে দায়ি করে এ বিষয়ে মজা নিচ্ছেন, আবার কেউ কেউ এই জায়গা থেকে নতুন শুরুর বার্তা দেয়ার চেষ্টা করছেন।

তবে আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছে ক্লাবটি। সে আপিলের রায় হতে পারে আগামী মার্চে। তবে পয়েন্ট কেটে নেয়ার ঘটনায় আগামী মৌসুমে ইউরোপের শীর্ষ প্রতিযোগিতাগুলোয় অংশ নেয়ার পথটা অনেক বেশিই কঠিন হয়ে পড়েছে দলটির জন্য। গুঞ্জন চলছে শীতকালীন দলবদলে বেশ কয়েকজন ফুটবলার অন্য কোন ক্লাবে পাড়ি জমাতে পারেন। তবে ক্লাবের এই কঠিন সময়ে পাশে থাকার ঘোষণা দিয়েছেন কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি।

এক বিবৃতিতে তিনি বলেন, এটি বাজে সময়। তবে এরকম মুহুর্তেই দ্বায়িত্ব কাঁধে তুলে নিতে হয়। নিজের সেরাটা বের করে আনতে হয়। তবে শক্ত অবস্থান দেখালেও বাস্তবতা ভালই জানা আছে অ্যালেগ্রির। চ্যাম্পিয়ন্স লিগ কিংবা ইউরোপা লিগ খেলতে মৌসুম শেষে শীর্ষ পাঁচের মধ্যে থাকতেই হবে জুভেন্টাসকে। সেটা না পারলে ইউরোপে প্রতিযোগিতার তৃতীয় সর্বোচ্চ আসর ইউরোপা কনফারেন্স লিগের প্লে-অফে খেলতে হলে হতে হবে ষষ্ঠ। আপাতত সেরা ছয়ের মধ্যে থেকে লিগ শেষ করাটাই বড় চ্যালেঞ্জ অ্যালেগ্রির জন্য।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭