ইনসাইড বাংলাদেশ

কোটি টাকার স্বর্ণের বার ফেলে পালালো পাচারকারীরা


প্রকাশ: 24/01/2023


Thumbnail

ভারতে পাচারের সময় বেনাপোলের সাদিপুর সীমান্ত থেকে চোরাকারবারিদের ফেলে যাওয়া এক কেজি ১৬২ গ্রাম ওজনের ১০ পিস স্বর্ণেরবার উদ্ধার করেছে পোর্ট থানা পুলিশের টহল দলের সদস্যরা।

মঙ্গলবার(২৪ জানুয়ারি) গভীর রাতে পরিত্যক্ত অবস্থায় স্বর্ণের চালানটি উদ্ধার করা হয়। এ সময় কোন পাচারকারীকে আটক করতে পারিনি পুলিশ। সীমান্তের চেকপোস্ট সাদিপুর সড়কের ব্রিজের পাশ থেকে স্বর্ণের বারগুলো সাদা কসটেপে মোড়ানো অবস্থায় উদ্ধার করা হয়।

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কামাল হোসেন ভূইয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে পাচারকারীরা বেনাপোল পোর্ট থানার সাদিপুর সীমান্তের একটি ব্রিজের উপর অবস্থান করছে। এমন সংবাদে থানা পুলিশের বিশেষ একটি দল এস আই সাইফুল ইসলামের নেতৃত্বে সেখানে অভিযান পরিচালনা করে। পাচারকারীরা পুলিশের উপস্থিত টের পেয়ে পালিয়ে যায়। এ সময় তাদের কাছে থাকা স্বর্ণের বারগুলো পড়ে যায়। যেখানে ১০ টি স্বর্নেরবার পাওয়া যায়। যার ওজন এক কেজি ১৬২ গ্রাম। এবং আনুমানিক বাজার মূল্য ১ কোটি টাকা। উদ্ধারকৃত স্বর্ণ বাংলাদেশ ব্যাংকের ট্রেজারি শাখায় জমা করা হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭