ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলের কাছে ৩-১ গোলের পরাজয় আর্জেন্টাইনদের


প্রকাশ: 24/01/2023


Thumbnail

অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের ম্যাচে ব্রাজিলের কাছে হারতে হয়েছে আর্জেন্টিনার। কনমেবল অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে আগের ম্যাচে প্যারাগুয়ের কাছে হেরে যায় জুনিয়র আর্জেন্টাইনরা। তাই ব্রাজিলের বিপক্ষে ম্যাচটি ছিলো টুর্নামেন্টে টিকে থাকার লড়াইও। তবে চিরচেনা প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় আলবেলিস্তেদের।

কনমেবল চ্যাম্পিয়নশিপে আজ - গোলের বড় জয় পেয়েছে ব্রাজিল অনুর্ধ্ব-২০ দল। টুর্নামেন্টে আর্জেন্টিনার দুই পরাজয়ের বিপরীতে ব্রাজিলের ২ জয়। ব্রাজিল যেখানে গ্রুপ চ্যাম্পিয়নের পথে আর্জেন্টাইনরা সেখানে বিদায়ের শঙ্কায়।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ব্রাজিলিয়ানরা। প্রথমার্ধেই - গোলে এগিয়ে যায় সেলেসাওরা। তবে আর্জেন্টাইনদের সামনে সুযোগ থাকলেও সেটি কাজে লাগাতে ব্যর্থ হয় দলের ফরোয়ার্ডরা। ম্যাচে পেনাল্টি পেয়েও তা কাজে লাগাতে পারেনি আলবেলিস্তেরা। উল্টো ম্যাচের ৮৭ মিনিটে পেনাল্টি থেকে গোল দ্বিগুণ করে ব্রাজিল। ম্যাচে একটি মাত্র গোল করে শুধু পরাজয়ের ব্যবধান কমিয়েছে আর্জেন্টিনা ব্রাজিলের হয়ে গোল করেন গুইলার্মো বিরু, আন্দ্রে সান্তোস ভিটর রোকে। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন ম্যাক্সি গনজালেজ।

ম্যাচে হারলেও পরবর্তী রাউন্ডে যাওয়ার সুযোগ এখনো আছে আর্জেন্টিনার সামনে। পরের দুই ম্যাচে আর্জেন্টিনা জয় পেলে এবং কলম্বিয়া, প্যারাগুয়ে ব্রাজিল তাদের নিজ নিজ ম্যাচে হারলে সুযোগ থাকবে আলবিসেলেস্তেদের পরবর্তী রাউন্ডে যাওয়ার। প্রতিটি গ্রুপ থেকে তিনটি করে মোট ৬টি দল উঠবে গ্রুপ পর্বের পরবর্তী রাউন্ডে। দলের মধ্যে শীর্ষে যে থাকবে সে  দল হবে চ্যাম্পিয়ন।

গ্রুপ পর্বে প্রতিটি দল মোট চারটি করে ম্যাচ খেলবে। ইতোমধ্যে প্যারাগুয়ে কলম্বিয়া তিন ম্যাচ খেলে ফেলেছে। আর আর্জেন্টিনার ব্রাজিল খেলেছে ২টি করে ম্যাচ। ব্রাজিলের এই জয়ে পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে। জয় এক ড্র করে পয়েন্ট পয়েন্ট টেবিলের শীর্ষে প্যারাগুয়ে। কলম্বিয়ার অবস্থান ৩য় এবং আর্জেন্টাইনদের অবস্থান চতুর্থ।

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭