ইনসাইড বাংলাদেশ

নাটোরে ধর্ষণ চেষ্টার দায়ে বৃদ্ধের ১০ বছরের কারাদণ্ড


প্রকাশ: 24/01/2023


Thumbnail

নাটোরে ধর্ষণ-চেষ্টার দায়ে এক বৃদ্ধকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (দায়রা জজ) মুহাম্মদ আবদুর রহিম এই রায় দেন। একই সঙ্গে জরিমানার টাকা আদায় করে ভুক্তভোগী নারীকে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম মো. আজিজ (৬৩)। তিনি সিংড়া উপজেলার সোয়াইর গ্রামের বাসিন্দা।

আদালত সূত্রে জানা যায়, বিবাহবিচ্ছেদ হওয়া এক নারী সন্তানদের নিয়ে সিংড়া উপজেলায় নিজ বাড়িতে বসবাস করতেন। ২০১৮ সালের ১৩ মার্চ দুপুরে সন্তানদের অনুপস্থিতিতে মো. আজিজ ওই নারীর ঘরে ঢুকে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আজিজকে হাতেনাতে আটক করেন। খবর পেয়ে প্রভাবশালী স্বজনেরা ঘটনাস্থলে গিয়ে আজিজকে ছিনিয়ে নিয়ে যান।

এ ঘটনায় ওই নারী সিংড়া থানায় মামলা করতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলা নেননি। ঘটনার পাঁচ দিন পর ১৮ মার্চ ওই নারী নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ধর্ষণচেষ্টার মামলা করেন। মামলাটি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ তদন্ত করে ট্রাইব্যুনালে প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় আসামি আজিজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। এর মধ্যে জামিনে মুক্ত হওয়ার পর থেকে পলাতক আজিজ।

নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি আনিছুর রহমান বলেন, সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আসামির অনুপস্থিতিতে আদালত এ রায় দেন। রায়ে বাদী সন্তুষ্টি প্রকাশ করেছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭