ইনসাইড বাংলাদেশ

জয়পুরহাটে ছিনতাই করা ধানবোঝাই ট্রাক উদ্ধার


প্রকাশ: 24/01/2023


Thumbnail

নওগাঁর রাণীনগরের আবাদপুর থেকে ১৫৩ বস্তা ধানবোঝাই ট্রাক যাচ্ছিলেন চাঁপাইনবাবগঞ্জ। সেই ধানবোঝাই ট্রাক জয়পুরহাটের আক্কেলপুর পৌরসভার পুরাতন মসজিদ এলাকায় পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। একটি ধানবোঝাই ট্রাক ছিনতাইয়ের বার্তা দেখে নিশ্চিত হয়েছেন আক্কেলপুর থানা-পুলিশ।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে আক্কেলপুর পৌরসভার পুরাতন বাজার মসজিদের উত্তর দিকে সড়কের পাশে ধানবোঝাই ট্রাকটি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। ওই ট্রাকের ইঞ্জিনে চাবি, নেই ট্রাকচালক ও সহকারী। পড়ে আছে দুটি ধানের বস্তা। এতেই সন্দেহ হয় স্থানীয়দের। ঘটনা জানান স্থানীয় কাউন্সিলর বীরমুক্তিযোদ্ধা সাদেকুর রহমানকে। তিনি ঘটনাস্থলে এসে থানা-পুলিশককে খবর দেন। বিভিন্ন থানায় ধানবোঝাই ট্রাক ছিনতাইয়ের বার্তা পাঠায় নওগাঁ মান্দা থানা। বার্তার সূত্রধরেই ওই থানার সাথে যোগাযোগ করেন পুলিশ। দুপুরের দিকে আক্কেলপুর থানায় আসেন ওই ধানবোঝাই ট্রাকটির চালক শাহজামাল ও সহকারী মসিদুল ইসলাম।

ট্রাকচালক শাহজামাল ও সহকারী মসিদুল ইসলামের ভাষ্যমতে, রোববার রাতে নওগাঁর রাণীনগরের আবাদপুর থেকে ১৫৩ বস্তা আতব ধান নিয়ে চাঁপাইনবাবগঞ্জে যাচ্ছিলেন। রাত সাড়ে ১১টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের বাবলাতলী এলাকায় পৌঁছালে অপর একটি ট্রাক দিয়ে পথরোধ করে দুর্বৃত্তরা। কয়েকজন এসে দু’জনের গলায় চাকু ধরে ট্রাকের কেবিন নিচে নামান। এরপর পিছমোড়া করে হাত বেঁধেও ফেলেন তারা। মারধর করার পর  দু’জনকে ক্ষেতে পাশে ফেলে রেখে ধানবোঝাই ট্রাকটি নিয়ে চলে যায় দুর্বৃত্তরা। গভীর রাতে হাতের রশির বাঁধন খুলে সড়কের ওপর চলে আসেন। তখন  টহলরত নওগাঁ সদর থানা পুলিশকে ঘটনাটি জানান তারা। পরে পুলিশ সেখান তাদের দু’জনকে উদ্ধার করে নিয়ে যান। আক্কেলপুর থানা পুলিশ ট্রাক উদ্ধার করেছে বলে খবর পেয়ে চলে আসেন তারা।

আক্কেলপুর থানার পরির্দশক আব্দুল মালেক বলেন, নওগাঁ থেকে ছিনতাই হওয়া ধানবোঝাই ট্রাক আক্কেলপুর পুরাতন বাজার মসজিদ এলাকায় সড়কের পাশে থেকে ট্রাকটি উদ্ধার করা হয়। তবে এঘটনায় আক্কেলপুর থানায় কেনো মামলা হয়নি।

এর আগে, গত ১৩ জানুয়ারি  জয়পুরহাট সদর উপজেলার ভাদসা ইউনিয়নের গোপালপুর গ্রামের ফুটবল খেলার মাঠে থেকে ধানবোঝাই একটি  ট্রাকট জব্দ করেছিল জয়পুরহাট থানা পুলিশ।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭