প্রেস ইনসাইড

নিখোঁজের ৭ ঘন্টা পর নাশকতা মামলা দেখিয়ে সাংবাদিককে গ্রেফতার


প্রকাশ: 24/01/2023


Thumbnail

দীপ্ত টিভি ও দৈনিক প্রজন্ম একাত্তরের সাতক্ষীরা জেলা প্রতিনিধি রঘুনাথ খাঁকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার ৭ ঘণ্টা পর গ্রেফতার দেখিয়ে দেবহাটা থানায় নাশকতা মামলা রুজু করেছেন পুলিশ।

সোমবার (২৩ জানুয়ারি) রাতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ ওবায়দুল্লাহ। এসময় আরও দুইজনকে গ্রেফতার দেখায় পুলিশ।

গ্রেফতার হওয়া সাংবাদিক রঘুনাথ খাঁর বাড়ি সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার বিষ্ণুপুরের গ্রামে। তিনি সাতক্ষীরা শহরের লস্কারপাড়ার ভাড়া বাড়িতে থাকেন। গ্রেফতার অন্য দুজন হলেন— উপজেলার ঢেবুখালী গ্রামের রেজাউল করিম ও চালতেতলা এলাকার লুৎফর রহমান।এরআগে বেলা ১১টার দিকে সাংবাদিক রঘুনাথ খাঁর স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ মোবাইল ফোনে জানান, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা বড়বাজার সড়কের ডে নাইট কলেজ মোড় থেকে আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়ে তুলে নেওয়া হয়েছে বলে জানান রঘুনাথ খাঁ,র স্ত্রী সুপ্রিয়া রানী খাঁ।

সুপ্রিয়া রানী খাঁ আর জানান, সংবাদ সংগ্রহ সংক্রান্ত বিষয়ে সোমবার সকালে সাংবাদিক রঘুনাথ খাঁ একটি ভাড়ায় চালিত মোটরসাইকেলযোগে দেবহাটায় খলিশাখালী এলাকায় যান। সেখান থেকে ফিরে আসার পর ডে নাইট কলেজ মোড় থেকে আটক করা হয়। তিনি জানান, খবর পেয়ে তিনি থানাসহ বিভিন্ন জায়গায় খোঁজ নিয়েছেন। তবে কোথাও তার খোঁজ পাওয়া যায়নি।

তিনি আরও জানান, গত শনিবার গভীর রাতে একদল লোক তাদের সাতক্ষীরা শহরের কাটিয়াস্থ বাসায় এসে প্রথমে ডাকাডাকি করে। তারা ভয়ে কোন সাড়াশব্দ না দিলে পরে ইটখোলা মেরে চলে যায়।

রঘুনাথ খাঁকে বহনকারী মোটরসাইকেলের চালক আব্দুল কুদ্দুস জানান, তিনি রঘুনাথ খাঁকে বহন করে দেবহাটার খলিষাখালী এলাকায় গিয়েছিলেন। সেখানে রঘুনাথ খাঁ মোবাইলে কিছু ছবি তোলেন। ফিরে এসে তিনি বড়বাজারে বাজার করেন। বাজার নিয়ে ফিরে আসার পথে পিএন স্কুলের সামনে তাদের গতিরোধ করেন আইন প্রয়োগকারী সংস্থার পরিচয়দানকারী লোকজন। পরে তাকে বাইক থেকে নামিয়ে নিয়ে যাওয়া হয়।

দেবহাটা থানায় যোগাযোগ করা হলে ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শেখ ওবায়দুল্লা বলেন, দেবহাটার খলিশাখালীতে গতকাল সোমবার সন্ধ্যা পর বোমা ফাটিয়ে নাশকতা সৃষ্টির সময় রঘুনাথ খাঁসহ ৩জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ককটেল সাদৃশ্য বস্তু উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, দেবহাটা উপজেলার খলিশাখালী এলাকার প্রায় ১৩২০ বিঘা ব্যক্তি মালিকানাধীন রেকর্ডীয় জমি ভূমিহীনদের নামে একদল দুর্বত্ত ২০২১ সালের ১০ সেপ্টেম্বর দখল করে নেয়। গত ২০২২ সালের ১৫ নভেম্বর ঐ জমি পুনরায় ফিরে দখলে নেয় জমির রেকর্ডীয় মালিকরা। রোববার দিবাগত রাতে ভূমিহীনদের নাম ব্যবহার করে ওই জমি পাল্টা দখলের চেষ্টা করে দুর্বৃত্তরা। সাংবাদিক রঘুনাথ খাঁ বিভিন্ন সময়ে এ সকল তথ্য নিয়ে লেখালেখি করে আসছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭