ইনসাইড গ্রাউন্ড

'বিশ্ব রেকর্ডে আমি এক নম্বর বিরাট কোহলি পরে'


প্রকাশ: 26/01/2023


Thumbnail

বর্তমান সময়ের অন্যতম তো বটেই সাবেক অনেক কিংবদন্তি তারকাদেরও ছাড়িয়ে গেছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি। ২০১৯ সালের পরে কিছুটা অফ ফর্মে থাকলেও ফিরে এসেছেন আবারো নিজের মহিমায়।  ঘরের মাঠে নতুন বছরের শুরুতেই করে বসলেন দুইটি সেঞ্চুরি। ২০২২ সাল শেষ করেছিলেন শতক দিয়ে। ক্রিকেটের রেকর্ড গড়া সাম্প্রতিক ফর্ম সব বিবেচনায় নম্বর ওয়ান ব্যাটার বিরাট কোহলি।

কিন্তু বিরাট কোহলিকে এক নম্বর মানতে নারাজ পাকিস্তানি ক্রিকেটার খুররম মনজুরের। তিনি দাবি করেন তিনিই এক নম্বর ব্যাটার, বিরাট অনেক পরে। সম্প্রতি এক ইউটিউব চ্যানেলে দেয়া এক সাক্ষাৎকারে এমন দাবি করেন পাক এই ব্যাটার।

ইউটিউবে দেওয়া সাক্ষাৎকারে খুররম বলেন, কোহলির সঙ্গে আমি নিজেকে তুলনা করছি না। কিন্তু একদিনের ম্যাচে যারা টপ টেনে রয়েছে আমি তাদের মধ্যে সবার উপরে। সেক্ষেত্রে কোহলি আমার অনেক পরে রয়েছে। আমার প্রতি .৬৮ ইনিংসে একটি সেঞ্চুরি রয়েছে, কিন্তু কোহলির প্রতি ইনিংস পরে একটি সেঞ্চুরি। ম্যাচের দিক বিবেচনায় এটা বিশ্বরেকর্ড। গত দশ বছরে আমার গড় ৫৩। লিস্ট ক্রিকেটে আমি বিশ্বের পাঁচ নম্বরে ব্যাটার।

পাকিস্তান ক্রিকেট বর্ডের উপর ক্ষোভ রেখে মনজুর বলেন, ঘরোয়া ক্রিকেটে আমি নিয়মিত রান করে গেলেও পাকিস্তান নির্বাচকরা আমাকে দলে নেয় নাই। শেষ ৪৮ ইনিংসে ২৪টি সেঞ্চুরি করেছি আমি। লিস্ট ক্রিকেটে -৯টি রেকর্ড রয়েছে আমার। তবুও আমাকে নেওয়া হয়নি।

পাকিস্তান ক্রিকেটে ২০০৯ সালে অভিষেক ঘটেছিলো খুররম মনজুরের। পাকিস্তানের জার্সি গায়ে ওয়ানডে খেলে করেছিলেন ২৩৬ রান। আর সাদা পোশাকে ১৬টি টেস্ট ম্যাচ খেলেছিলেন মনজুর। যেখানে করেছিলেন ৮১৭ রান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭