ইনসাইড গ্রাউন্ড

উয়েফা নেশন্স লিগের সেমিফাইনাল লাইন আপ চূড়ান্ত


প্রকাশ: 26/01/2023


Thumbnail

জনপ্রিয়তার শীর্ষে থাকা ফুটবলের আন্তর্জাতিক ম্যাচগুলোতে কদর কমেছে সমর্থকদের। চার বছর পর পর আয়োজিত বিশ্বকাপে দেখা মিলে সমর্থকদের সরব উপস্থিতি। এর বাহিরে ক্লাব ফুটবলের প্রতি আকর্ষণ থাকে সারা বিশ্বের ফুটবল প্রেমীদের। তবে আন্তুর্জাতিক ফুটবলে দর্শকদের আগ্রহ বাড়াতে নতুন একটি টুর্নামেন্ট চালুর সিদ্ধান্ত নেয় ইউরোপীয় ফুটবল নিয়ন্ত্রক সংস্থা (উয়েফা) যেটি ২০১৮ সাল থেকে ৫৫ টি জাতীয় দলের সমন্বয়ে অনুষ্ঠিত হয় হয়ে আসছে।

২০২৩ সালের টুর্নামেন্টির তৃতীয় আসরের সেমিফাইনাল লাইন আপ চূড়ান্ত করেছে উয়েফা। আগামী ১৪ জুন সেমিফাইনালের প্রথম লড়াইয়ে কাতার বিশ্বকাপে তৃতীয় হওয়া ক্রোয়েশিয়া খেলবে নেদারল্যান্ডসের বিপক্ষে। এর একদিন পরেই দ্বিতীয় শেষ সেমিফাইনাল ম্যাচে মুখোমুখি হবে ইতালি বনাম স্পেন ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৮ জুন। ১৭ জুন অনুষ্ঠিত হবে ৩য় স্থান নির্ধারণী ম্যাচ।

গত বছরলিগের চার গ্রুপের শীর্ষে থাকায় সেমিফাইনালে জায়গা করে নেয় এই চার দল। সবার সামনেই প্রথমবার নেশন্স লিগে চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি। ২০১৯ সালে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। সেবার রানার্সআপ হয় নেদারল্যান্ডস। পরের আসরে ফ্রান্সের কাছে ফাইনালে হেরে যায় স্পেন। ওই আসরে তৃতীয় হয় ইতালি।

কাতার বিশ্বকাপে তৃতীয় আর রাশিয়া বিশ্বকাপে রানারআপ হওয়া ক্রোয়েটরা প্রথমবারের মতো খেলবে উয়েফার সেমিফাইনাল।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭