কালার ইনসাইড

ছোট ছেলের কথা শুনে মিশার চোখে পানি


প্রকাশ: 26/01/2023


Thumbnail

ঢাকাই সিনেমার সবচেয়ে জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। প্রায় ৩২ বছরের অভিনয় জীবনে নিজেকে কিংবদন্তি হিসেবেই তুলে ধরেছেন তিনি। ব্যক্তিজীবনেও দুই সন্তান নিয়ে তার সুখী পরিবার।

মিশা সওদাগরের বড় ছেলে হাসান মোহাম্মদ ওয়ালিদ আমেরিকায় পড়াশোনা করছে। ছোট ছেলে ওয়াইজ করণী এবার রাজধানীর স্কলাস্টিকা স্কুল থেকে ‘ও লেভেল’ পরীক্ষা দেবে। সোশ্যাল মিডিয়ায় ছোট ছেলেকে নিয়ে একটি আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন তিনি।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে ছেলে ওয়াইজ করণীর সঙ্গে একটি ছবি ফেসবুকে পোস্ট করেছেন মিশা। সেখানে দেখা যাচ্ছে, ছেলেকে নিয়ে রিকশায় যাত্রা করছেন তিনি। দুজনের চেহারায় প্রশান্তির ছাপ স্পষ্ট।

ক্যাপশনে মিশা সওদাগর লিখেছেন, আমার বাচ্চা ওয়াইজ করণী ‘ও লেভেল’ দেবে স্কলাস্টিকা থেকে। আমাকে ধরে বলল, বাবা সাবধানে বসো, পড়ে যাবে। আমি সাবধান হলাম, রিকশা থেকে পড়লাম না। কিন্তু আমার চোখ ভিজে গেল, খুশির পানি পড়তে থাকলো। আল্লাহ্‌ মহান।

উল্লেখ্য, ১৯৮৬ সালে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন মিশা সওদাগর। চার বছর পর (১৯৯০) ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ ছবিতে নায়ক হিসেবে অভিনয় করেন তিনি। ‘অমরসঙ্গী’ ছবিতেও ছিলেন নায়কের ভূমিকায়। তবে সাফল্য মেলেনি।

এরপর তমিজ উদ্দিন রিজভীর ‘আশা ভালোবাসা’ ছবিতে ভিলেন চরিত্রে অভিনয় করেন মিশা। একে একে সাতটি ছবিতে খলনায়ক চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন। ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘যাচ্ছে ভালোবাসা’-তে প্রথম খল অভিনেতা হিসেবে বড় পর্দায় দেখা মেলে তার। আর কখনও পিছে ফিরে তাকাতে হয়নি তাকে। খল অভিনেতা হিসেবে প্রায় ৯০০ ছবিতে অভিনয় করেছেন তিনি।

দীর্ঘ চলচ্চিত্র ক্যারিয়ারে মিশা সওদাগরের প্রাপ্তির শেষ নেই। বর্তমান সময়ে ব্যস্ত অভিনেতাদের তালিকায় তিনি বেশ খানিকটা এগিয়ে। নিজের ঝুড়িতে জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ টানা দুইবার বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন এ অভিনেতা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭