ইনসাইড গ্রাউন্ড

সিলেট পর্বের দ্বিতীয় ম্যাচে আজ বরিশালের প্রতিপক্ষ চট্টগ্রাম


প্রকাশ: 27/01/2023


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে আজ দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বনাম ফরচুন বরিশাল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা টায়।

২০২৩ বিপিএলের চলমান আসরে পয়েন্ট টেবিলের ৭ম স্থানে রয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। টুর্নামেন্টের ম্যাচে জয় এবং হারে দলটির পয়েন্ট ৪। চ্যালেঞ্জার্সদের দলে নেই বৈশ্বিক কোন তারকা ক্রিকেটার। তবে পাকিস্তানি ব্যাটার উসমান খান নিজের দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি করে খুলনার বিপক্ষে যে জয় এনে দিয়েছিলেন সে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি চ্যালেঞ্জার্সের অন্য ব্যাটাররা। এখন পর্যন্ত দলটির সেরা রান সংগ্রাহক পাক এই ডানহাতি ব্যাটার দেড়শো স্ট্রাইকরেটে ২১২ রান করেছেন তিনি। জাতীয় দলের তারকা ব্যাটার আফিফ মাঝে মধ্যে জ্বলে উঠলেও জয়ের জন্য যথেষ্ট নয় তার স্ট্রাইকরেট। চলতি আসরে আফিফ ১২০ স্ট্রাইকরেটে ১৯১ রান করে চ্যালেঞ্জার্সদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। বোলিং দিক দিয়ে চ্যালেঞ্জার্সের সেরা বোলার অধিনায়ক শুভাগত হোম। বল হাতে ওভার প্রতি .১৭ ইকোনোমি রেটে নিয়েছেন উইকেট।

অন্যদিকে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করা ফরচুন বরিশাল পয়েন্ট টেবিলে রয়েছে দ্বিতীয় স্থানে। প্রথম ম্যাচ হারলেও টানা ম্যাচ অপরাজিত থাকে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল। তবে নিজেদের শেষ ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের কাছে হেরে যায় দলটি। টান টান উত্তেজনাকর ম্যাচটিতে জয়ের আবহ তৈরি করেও শেষমেশ রানে মাশরাফির কাছে হারতে হয় সাকিবকে। ফলে ম্যাচে জয় হারে ১০ পয়েন্ট নিয়ে সিলেটের পরেই বরিশালের অবস্থান। অধিনায়কত্বের পাশাপাশি ব্যাট হাতে অসাধারণ সময় পার করছেন সাকিব। ১৯২ স্ট্রাইক রেটে ৩০৪ রান নিয়ে ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। এখন পর্যন্ত টুর্নামেন্টেরও সেরা রান সংগ্রাহক দেশ সেরা এই ক্রিকেটার। সাকিবের পরে দলটির গুরুত্বপূর্ণ ব্যাটার এবং চলতি বিপিএলের ৩য় সর্বোচ্চ রান সংগ্রাহক ইফতিখার আহমেদ। পাক এই ব্যাটার ১৭৭ স্ট্রাইক রেটে করেছেন ২৭৩ রান যার মধ্যে শতক ১টি অর্ধশতক রয়েছে টি ম্যাচে। পাক বোলার ওয়াশিম জুনিয়র উইকেট নিয়ে বরিশালের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার।

চলতি আসরের দুই দলের শেষ দেখায় বরিশালের কাছে হারতে হয়েছে চ্যালেঞ্জার্সদের। প্রথমে ব্যাট করতে নেমে ইফতেখার আহমেদের বিধ্বংসী ৫৭ রানে ভর করে ২০২ রানের টার্গেট দেয় চট্টগ্রামকে। জবাবে ব্যাট করতে নেমে সব ওভার শেষে ১৭৬ রান সংগ্রহ করে শুভাগত হোমরা। ফলে ২৬ রানের পরাজয় মেনে নিতে হয় চ্যালেঞ্জার্সদের। আজ সে ম্যাচ জয়ের আত্নবিশ্বাস নিয়েই চট্টগ্রামের বিপক্ষে মাঠে নামবে বরিশাল পাশাপাশি পয়েন্ট টেবিলের শীর্ষে যাওয়ার সুযোগ রয়েছে সাকিবদের সামনে।  

 

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭