ইনসাইড বাংলাদেশ

জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়তে চাই: পলক


প্রকাশ: 27/01/2023


Thumbnail

তথ্য যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন,জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। একজন আলোকিত মানুষ পুরো বিশ্বকে পরিবর্তন করতে পারে। আজকের শিক্ষার্থীরা শুধু সরকারের কাছ থেকে সহযোগিতা নেবে না তারা উদ্যোক্তা হয়ে সরকারকে সহযোগিতা করবে।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেল ৪টায় উপজেলা কোর্ট মাঠে ১২ দিনব্যাপী চলনবিল শিক্ষা উৎসবের ৮ম দিনে ১৬ ক্যাটেগরিতে ১৬৫৯ জনকে সম্মাননা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ প্রত্যাশার কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সিংড়ায় ৫ বছরে যে উন্নয়ন হয়েছে বিগত ৫০ বছরেও তা হয়নি। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে স্মার্ট-ক্লিন করতে চাই। প্রধানমন্ত্রী বলেছেন, আমরা জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়তে চাই। শিক্ষার প্রসার ঘটাতে আমরা ১২ দিনব্যাপী শিক্ষা উৎসব করছি। অর্থাভাবে কারও লেখাপড়া যাতে বন্ধ না হয় সেজন্য আমাদের এই শিক্ষা উৎসব। শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে, উদ্যমী হতে হবে, সাহসী হতে হবে। শিক্ষিত ছেলেমেয়েদের লেখাপড়া শেষ করে যাতে চাকরির জন্য দৌড়াতে না হয় সেজন্য শেখ হাসিনার পক্ষ থেকে ডিজিটাল হাব, আইসিটি পার্ক উপহার হিসেবে এনেছি।

সিংড়া রত্ন সম্মাননা দেওয়া হয় বাংলাদেশ হাইকোর্টের বিচারপতি, সিংড়া উপজেলার হুলহুলিয়া গ্রামের সন্তান জনাবা ফাহমিদা কাদের ও শিল্প মন্ত্রণালয়ের সম্মানিত সচিব, সিংড়া উপজেলার নিমাকদমা গ্রামের সন্তান জাকিয়া সুলতানাকে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইকোর্টের বিচারপতি ফাহমিদা কাদের, শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, পুলিশের অতিরিক্ত আইজি মো. আতিকুল ইসলাম। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিংড়া পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ মো. ওহিদুর রহমান, যুগ্ম সম্পাদক ও চলনবিল শিক্ষা উৎসব বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা রুহুল আমিন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭