ইনসাইড বাংলাদেশ

সুইডেনে কোরআন পড়ানোর প্রতিবাদে মেহেরপুরে বিক্ষোভ সমাবেশ


প্রকাশ: 27/01/2023


Thumbnail

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে এবং দেশের ত্রুটিপূর্ণ শিক্ষাব্যবস্থার সংস্কারের দাবিতে শুক্রবার (২৭ জানুয়ারি) জাম্মার নামাজ শেষে মেহেরপুরের গাংনীতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের জাতীয় ইমাম সমিতির গাংনী শাখা।

বাংলাদেশের জাতীয় ইমাম সমিতির গাংনী শাখা সভাপতি হাজী আলফাজ উদ্দিন এর সভাপতিত্বে ও ওয়াজ কুরুনী জামিল এর সঞ্চালনায় বক্তব্য রাখেন গাংনী বাজার জামে মসজিদের ইমাম রুহুল আমিন, উপজেলা জামে মসজিদের ইমাম ইলিয়াস হোসেন, মাদ্রাসা মসজিদের ইমাম সাইফুল্লাহ, গাংনী বাজার কমিটির সভাপতি শাওন আহমেদ, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মকবুল হোসেন মেঘলা প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন,পবিত্র কোরআন অবমাননার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সুইডেন সরকারের প্রতি আহ্বান জানানো হয়। সেই সঙ্গে ঘটনায় দোষীদের শাস্তি না হওয়া পর্যন্ত সুইডেনের সকল পণ্য বর্জনের জন্য বাংলাদেশের জনগণের প্রতি আহ্বান জানানো হয়।

সমাবেশে দেশের ‘পাঠ্যপুস্তকের বিতর্কের’ প্রসঙ্গ টেনে বক্তারা বলেন, বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের ঈমান ও আকিদার কথা বিবেচনায় রেখে স্কুল-কলেজে সুন্দর একটি পাঠ্যক্রম তৈরি করতে হবে। এ সময় ইতিহাস বিকৃতি, ইসলামকে অবজ্ঞা করে পাঠ্যপুস্তক রচয়িতাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭