ইনসাইড গ্রাউন্ড

শীর্ষে বরিশাল, চট্টগ্রামকে হারালো ৩ উইকেটে


প্রকাশ: 27/01/2023


Thumbnail

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৩ উইকেটে হারিয়ে বিপিএলের চলতি আসরে প্রথমবারের মতো পয়েন্ট তালিকার শীর্ষে উঠলো ফরচুন বরিশাল। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চট্টগ্রামের সাথে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৪ বল হাতে রেখে আসরে নিজেদের ষষ্ঠ জয় তুলে নিয়েছে সাকিব আল হাসানরা।

টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক সাকিব আল হাসান। এই ম্যাচে এ জয় তুলে টেবিলের শীর্ষ স্থানে থাকা সিলেট স্ট্রাইকার্সকে টপকে যাওয়ার হাতছানি নিয়ে মাঠে নামে বর্তমান রানার্সআপরা। ম্যাচের শুরুতে মেহেদী মারুফের উইকেট তুলে নিয়ে অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতার প্রমাণ দেন মোহাম্মাদ ওয়াসিম। তাকে ফিরতি ক্যাচ দিয়ে ফেরেন মারুফ। উন্মুক্ত চাঁদও খুব একটা সুবিধা করতে পারেননি। দলীয় ৩৬ রানে বিদায় নেন তিনি।

আরেক ওপেনার ম্যাক্স ও'ডাউড ক্রিজে থাকলেও, খেলেন ৩৪ বলে ৩৩ রানের ধীর ইনিংস। ৭৮ রানে ও'ডাউড এবং ৮৫ রানে অধিনায়ক গুভাগত হোম আউট হলে চাপে পড়ে চট্টগ্রাম। তবে আফিফ হোসেনের ৩৭ রানের ঝোড়ো ইনিংসে সম্মানজনক পুঁজির দিকে এগোতে থাকে দলটি। ১৫ ওভার শেষে স্কোরবোর্ডে ১০৮ রান তোলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তবে শেষ ৫ ওভারে কার্টিস ক্যাম্ফারের ব্যাটে চড়ে ৬০ রান যোগ করে চট্টগ্রাম। 

কামরুল ইসলাম রাব্বির করা ১৯তম ওভারে থেকে ১৬ আর শেষ ওভারে সাকিবের ওভার থেকে ১৮ রান তোলে চট্টগ্রাম। তাতে নির্ধারিত ২০ ওভার শেষে দলটির সংগ্রহ দাড়ায় ৬ উইকেটে ১৬৮ রান। ২৫ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন ক্যাম্ফার। বরিশালের হয়ে ২টি করে উইকেট নেন খালেদ আহমেদ ও কামরুল ইসলাম।

লক্ষ্য তাড়া করতে নেমে দুই ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা পায় ফরচুন বরিশাল। আনামুল হক ও সাইফ হাসান মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ৪৮ রান। ১০ রান করে সাইফ বিদায় নেয়ার পর সাকিবকে নিয়ে এগোতে থাকেন আনামুল। তবে এ ম্যাচে হাসেনি সাকিব আল হাসানের ব্যাট।

৮ম ওভারে পরপর দুই বলে ২ উইকেট হারায় বরিশাল। নাহিদুজ্জামানের বলে সাকিব বোল্ড হওয়ার পরের বলে স্টাম্পিংয়ে কাঁটা পড়েন মাহমুদুল্লাহ। তাদের অনুসরণ করেন চতুরঙ্গা ডি সিলভাও। ৭ রানে ৩ উইকেট হারিয়ে মোমেন্টাম হারায় বরিশাল। আর নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচে ফেরার চেষ্টা করে চট্টগ্রাম।

তবে আনামুল হক একপ্রান্ত থেকে রানের চাকা সচল রাখেন। তুলে নেন আসরে নিজের প্রথম অর্ধশতক। তার ৫০ বলে ৭৮ এবং করিম জানাতের ১২ বলে ৩১ রানের জয়ের বন্দরে নোঙর করে বরিশাল। এ জয়ে সিলেটকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেলো সাকিব আল হাসানের দল। ৪ ওভার থেকে ১৭ রান দিয়ে ৪টি উইকেট নেন নাহিদুজ্জামান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭