ইনসাইড গ্রাউন্ড

১৬৬ রানের লক্ষ্য খুলনার সামনে


প্রকাশ: 28/01/2023


Thumbnail

বিপিএলে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ১৬৬ রানের টার্গেট দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা। দুই ওপেনার লিটন দাস ও মোহাম্মাদ রিজওয়ান দলকে ভাল সূচনা এনে দেন। রিজওয়ান একপাশে ধরে খেললেও, দৃষ্টিনন্দন শটের পসরা বসিয়েছিলেন লিটন। দুজনে উদ্বোধনী জুটিতে করেন ৬৫ রান। লিটন তুলে নেন চলতি আসরে তার দ্বিতীয় অর্ধশতক।

দলীয় ৬৫ রানে তাকে ফিরিয়ে খুলনাকে প্রথম সাফল্য এনে দেন নাহিদুল ইসলাম। ৪২ বলে ৫০ রান করে সাজঘরে ফেরেন লিটন। দ্বিতীয় উইকেটে রিজওয়ানের সাথে জনসন চার্লসের জুটি ভাল অবস্থানের দিকে নিতে থাকে কুমিল্লাকে। ৫টি ছয়ে ২২ বলে ৩৯ রানের ঝড়ে ইনিংস খেলে ওয়াহাব রিয়াজের শিকার হন চার্লস।

বাকি পথটা দলকে টেনে নিয়ে যান রিজওয়ান ও খুশদীল শাহ। মাত্র ২৩ বল থেকে তাদের ৪০ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভাল সংগ্রহ পায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৪৭ বলে ৫৪ রান করে অপরাজিত থাকেন রিজওয়ান। শেষ ৫ ওভার থেকে স্কোরবোর্ডে ৫১ রান যোগ করে দলটি। নির্ধারিত ২০ ওভার শেষে তাদের সংগ্রহ দাড়ায় ২ উইকেটে ১৬৫ রান।

খুলনার বোলাররা ম্যাচে খুব একটা সুবিধা করে উঠতে পারেন নি। প্রায় সবাই ছিলেন খরুচে। তবে ব্যতিক্রম ছিলেন নাসুম আহমেদ। সতীর্থরা যেখানে সবাই ৭ এর উপর গড়ে বোলিং করেছেন, সেখানে নাসুমের গড় ৩.৭৫। কোন উইকেট না পেলেও ৪ ওভার থেকে মাত্র ১৫ রান দিয়েছেন তিনি। ১টি করে উইকেট পেয়েছেন নাহিদুল ও ওয়াহাব রিয়াজ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭