ইনসাইড গ্রাউন্ড

বরিশালকে টপকে আবারো শীর্ষে সিলেট


প্রকাশ: 28/01/2023


Thumbnail

ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলতে নেমে হারের স্বাদ পেয়েছিলো সিলেট স্ট্রাইকার্স। রংপুরের বিপক্ষে সে হারের ধাক্কা সামলে জয়ের ধারায় ফিরেছে স্বাগতিক দলটি। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটে হারিয়েছে সিলেট স্ট্রাইকার্স। এত ফরচুন বরিশালকে টপকে আবারো বিপিএলের চলতি আসরে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেলো মাশরাফি বিন মুর্তজার দল।

টস জিতে ব্যাট করতে নামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ইনিংসের প্রথম বলে ওপেনার উসমান খানের উইকেট তুলে নেন মাশরাফি। তবে দ্বিতীয় উইকেটে মেহেদী মারুফ ও আফিফ হোসেন দলকে সুবিধাজনক স্থানে নিয়ে যান। স্কোরবোর্ডে যোগ করেন ৮৮ রান। মোহাম্মাদ আমিরের বলে আফিফ এলবিডব্লিউ হলে ভাঙে তাদের প্রতিরোধ।

ম্যাচের ১২তম ওভারে ইমাদ ওয়াসিমের জোড়া উইকেট শিকারে ম্যাচে ফেরে সিলেট স্ট্রাইকার্স। দুই বলের ব্যবধানে মেহেদী মারুপ ও ম্যাক্স ও'ডাউডকে সাজঘরে ফেরান এই পাকিস্তানি অলরাউন্ডার। ৯ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়ে চ্যালেঞ্জার্সরা। তবে অধিনায়ক শুভাগত হোমের অর্ধশতকে বড় পুঁজি পায় চট্টগ্রাম। ২৯ বলে ৫৪ রান করে অপরাজিত ছিলেন শুভাগত। ৩টি করে চার ও ছয়ে সাজান নিজের ইনিংস। নির্ধারিত ২০ ওভার শেষে সিলেটের সামনে ১৭৫ রানের টার্গেট ছুঁড়ে দেয় চট্টগ্রাম।

আগের কয়েকটি ম্যাচে টপঅর্ডার ব্যর্থ হলেও, টার্গেটে ব্যাট করতে নেমে এদিন রানের দেখা পেয়েছে সিলেট। দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয় মিলে ভাল সূচনা এনে দেন দলকে। তবে এ ম্যাচেও বড় রানের দেখা পাননি তৌহিদ হৃদয়। ইনজুরি থেকে ফিরে এখনো নিজের ছন্দ খুঁজে পাননি এই ডানহাতি ব্যাটসম্যান।

তবে নাজমুল শান্ত অভিজ্ঞ মুশফিকুর রহিমকে নিয়ে দলের রানের চাকা সচল রাখেন। তুলে নেন আসরে নিজের তৃতীয় অর্ধশতক। আগের দুই ম্যাচে গোল্ডেন ডাক মারা মুশফিকও রানে ফিরেছেন এই ম্যাচে। দলীয় ১১০ রানে প্যাভিলিয়নে ফেরেন শান্ত। ৪৪ বলে করেন ৬০ রান। তার বিদায়ের পর ক্রিজে এসে চট্টগ্রামের বোলারদের উপর রীতিমতো ঝড় বইয়ে দেন জিম্বাবুইয়ান অলরাউন্ডার রায়ান বার্ল। ২৫৭ স্ট্রাইক রেটে ১৬ বল থেকে ৪১ রান করেন তিনি। ১৫৮ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে ভিয়াসকান্তের বলে আউট হন বার্ল।

তবে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মুশফিকুর রহিম। ২৬ বল খেলে অপরাজিত থাকেন ৪১ রানে। ৫টি চার ও ১টি ছয় আসে তার ব্যাট থেকে। এ জয়ে ৯ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে আবারো পয়েন্ট তালিকার শীর্ষে উঠে গেছে সিলেট স্ট্রাইকার্স। তাদের থেকে এক ম্যাচ কম খেলে দুইয়ে রয়েছে ফরচুন বরিশাল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭