ইনসাইড গ্রাউন্ড

আবারো বল ব্যাটের লড়াইয়ে ফিরছেন আফ্রিদি


প্রকাশ: 29/01/2023


Thumbnail

এক মাসে আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অন্তবর্তীকালীন প্রধান নির্বাচক হয়েছিলেন দেশটির সাবেক ক্রিকেটার শহীদ আফ্রিদি। তবে দীর্ঘ মেয়াদে দায়িত্ব পালন করতে বলা হলেও তাতে রাজি হননি আফ্রিদি। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। অবসর ভেঙ্গে নেকবার ফিরেছেন ক্রিকেটের মাঠেও। আবারো ব্যাট বল হাতে মাঠে নামতে যাচ্ছেন ৪২ বছর বয়সী আফ্রিদি। তবে আন্তর্জাতিক কোন ম্যাচে নয় পাক এই কিংবদন্তিকে দেখা যাবে একটি প্রদর্শনী ম্যাচে।

১৯৯৬ সালে পাকিস্তান জাতীয় দলে অভিষেক হওয়া আফ্রিদি বেশ কয়েকবার অবসর ভেঙ্গে ফিরেছেন ক্রিকেটে। তাই আফ্রিদির মাঠে ফেরার বিষয়টি শুনলে অবাক হন কেউই। এবার ব্যাট বল হাতে আবারো মাঠে দেখা যাবে আফ্রিদিকে। ফেব্রুয়ারি পিএসএলের দল পেশোয়ার জালমির হয়ে একটি প্রদর্শনী ম্যাচে মাঠে নামবেন তিনি শুক্রবার বিষয়টি এক টুইট বার্তায় নিশ্চিত করেছে পেশোয়ার জালমি।

পাকিস্তানের এক সংবাদ মাধ্যম জানিয়েছে, আসন্ন পিএসএলেও খেলবেন আফ্রিদি। ক্রিকেট পাকিস্তান ডটকম বলছে, আগামী মাসে শুরু হতে যাওয়া পিএসএলের অষ্টম আসরেও খেলবেন আফ্রিদি। আজ সূত্রের বরাতে ওয়েবসাইটটি জানায়, পিএসএল খেলতে জালমির সঙ্গে আফ্রিদির চুক্তির খবর শিগগিরই আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

এখন পর্যন্ত মৌসুম আয়োজন হয়েছে পাকিস্তানের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট। প্রতি মৌসুমেই খেলেছেন আফ্রিদি। সর্বশেষ আসরে খেলেছেন কোয়েটা গ্লাডিয়েটর্সের হয়ে। এরপর কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলবেন বললেও দীর্ঘদিন ধরে বয়ে বেড়ানো পিঠের ব্যথার কারণে আর মাঠে ফিরতে পারেননি আফ্রদি। তবে মাঠে ফেরার বিষয়ে আফ্রিদি থেকে এখনো কিছুন জানানো হয়নি।

পাকিস্তানের ক্রিকেট বোর্ডের সাবেক সভাপতি রমিজ রাজাকে হটিয়ে বসানো হয় নাজাম শেঠিকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়ে নাজাম শেঠি আফ্রিদিকে বানিয়েছিলেন অন্তবর্তীকালীন নির্বাচক। তবে পূর্ণাঙ্গ দায়িত্ব পালন করতে বলা হলেও আফ্রিদি ব্যস্ততা দেখিয়ে দায়িত্ব নিতে রাজি হননি। সে ব্যস্ততা কি আবারো ক্রিকেটের মাঠে ফেরা ? নাকি শুধুই প্রদর্শনী ম্যাচের জন্য ? 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭