ইনসাইড গ্রাউন্ড

দেশকে লজ্জা উপহার দিলো জুনিয়র আর্জেন্টাইনরা


প্রকাশ: 29/01/2023


Thumbnail

কাতার বিশ্বকাপ জয়ের সবে মাত্র মাস পেরিয়েছে আর্জেন্টাইনদের। বিশ্বকাপ জয়ের আমেজ কাটতে না কাটতে দেশকে লজ্জা উপহার দিলেন জুনিয়র আর্জেন্টাইনরা। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের যোগ্যতাই অর্জন করতে পারলো না দেশটির জুনিয়র ফুটবলাররা। গতকাল রাতে কলম্বিয়ার কাছে হেরে যায় লিওনেল মেসির উত্তরসূরিরা। গ্রুপের ৪র্থ স্থানে শেষ করায় আসন্ন  অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন করতে পারেনি দেশটি।    

বিশ্বকাপ বাচাই পর্বের গ্রুপ’-তে ছিল আর্জেন্টিনা। সেই গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করেছে তিনটি দল ব্রাজিল, কলম্বিয়া প্যারাগুয়ে। তিন দেশের কাছেই আবার হেরেছে আর্জেন্টিনা। একমাত্র জয় পেয়েছে পেরুর সাথে। তাই এই গ্রুপ থেকে বাদ পড়েছে পেরুও আর্জেন্টিনা। অপর গ্রুপ থেকে যোগ্যতা অর্জন করেছে উরুগুয়ে।

দক্ষিণ আমেরিকা থেকে মোট চারটি দেশ সুযোগ পাবে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে অংশগ্রহণ করার। সে হিসেবে ব্রাজিল, কলম্বিয়া, উরুগুয়ে, প্যারাগুয়ে নিশ্চিত করছে বিশ্বকাপ অংশগ্রহণ। অন্যদিকে ২০১৩ সালের পর বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি আর্জেন্টিনা অনূর্ধ্ব-২০ দল।  

গতকালকে কলম্বিয়ার সাথে অনেকগুলো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি আর্জেন্টিনা। কলম্বিয়াকে হারাতে পারলেই বিশ্বকাপ টিকেট নিশ্চিত হত আর্জেন্টাইনদের। কলম্বিয়ার জুয়ান ডেভিড ফুয়েন্তেসের কাছে স্বপ্ন ভঙ্গ হয় দক্ষিণ আমেরিকার দেশটির। কারণ কলম্বিয়ার হয়ে একমাত্র জয় সূচক গোলটি করেন জুয়ান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭