টেক ইনসাইড

ভালোবাসার প্রকাশ ইমোজিতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/02/2018


Thumbnail

কেউ বলে ভালোবাসা প্রকাশ করা নাকি খুবই সহজ, আবার কেউ বলে কঠিন। তবে সবচেয়ে বড় কথা ভালোবাসা প্রকাশ করা সম্ভব হচ্ছে কিনা। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোও ভালোবাসার প্রকাশ নিয়ে ভাবে। আর তাই তাদের রয়েছে বিভিন্ন মজার মজার‘লাভ ইমোজি’। সামাজিক যোগাযোমাধ্যম বা ভাইবার, ইমোর মধ্যে যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের কাছে ইমোজি বিশেষ জনপ্রিয়।



বিশেষ করে কোনো উৎসব আয়োজনে ইমোজির ব্যবহার বেশি। যেমন ধর্মীয় উৎসব, জন্মদিন, সামাজিক অনুষ্ঠান। কিন্তু সেটা যদি ভালোবাসা দিবস হয়, তাহলে তো আর কথাই থাকে না। ইমোজিগুলো কখনো চোখে ভালোবাসা নিয়ে, হাতে বা মুখে ফুল নিয়ে, বা অদ্ভুত অঙ্গভঙ্গি নিয়ে ভালোবাসা প্রকাশ করে। সঙ্গীকে চমকে দিয়ে মুখে হাসি এনে দেয়।



ফেসবুকে লাইক অপশনের পরে সবচেয়ে বেশি ব্যবহার হয় লাভ ইমোজি। আর সেই সঙ্গে লাভ স্টিকার আর জিফ তো আছেই।

লাভ ইমোজি সবচেয়ে বেশি ব্যবহার হয় ফেসবুক মেসেঞ্জার অ্যাপে। কারণ এটি সর্বোচ্চ ব্যবহৃত মেসেজিং অ্যাপ। এতে রয়েছে বিভিন্ন জিফ, স্টিকার। উৎসব আয়োজনে তাতে আরও চমক আসে এবং ব্যবহার হয়ও বেশি।



লাভ ইমোজি আর স্টিকার ব্যবহারে পিছিয়ে নেই হোয়াটসআপ এবং ভাইবারও। এতেও রয়েছে বিভিন্ন ধরনের ইমোজি আর স্টিকার। এমনকি এই স্টিকার বা জিফ বানানোর বিভিন্ন কৌশলও রয়েছে। সহজেই চাইলে নিজেও বানিয়ে নেওয়া যায় এগুলো।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭