ইনসাইড বাংলাদেশ

প্রধানমন্ত্রীর জনসভা: বিশেষ ট্রেনে আয় ১৪ লাখ ৭০ হাজার টাকা


প্রকাশ: 29/01/2023


Thumbnail

রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভায় আওয়ামী লীগ নেতাকর্মীদের যাতায়াতের সুবিধার জন্য আটটি বিশেষ ট্রেনের অনুমোদন দেওয়া হয়। উত্তরাঞ্চলের বিভিন্ন রেল স্টেশন থেকে ট্রেনগুলো রোববার (২৯ জানুয়ারি) সকালে যাত্রা শুরু করে রাজশাহী স্টেশনে সকাল ১০টা ৫০ মিনিট থেকে দুপুর ২টার মধ্যে পৌঁছে। এই আটটি বিশেষ ট্রেনে বাংলাদেশ রেলওয়ের আয় হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩ টাকা। 

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা এ কে এম নূরুল আলম জানান, ঈশ্বরদী-রাজশাহী, নাটোর-রাজশাহী, পাঁচবিবি-রাজশাহী, রানীনগর-রাজশাহী, সিরাজগঞ্জ-রাজশাহী, আড়ানী-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, রহনপুর-রাজশাহী রুটে বিশেষ আটটি ট্রেন চলাচল করছে। এসব ট্রেনে ১২ হাজার ৫২৮টি আসন রয়েছে। আট ট্রেনের ভাড়া বাবদ রেলের আয় হয়েছে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩টাকা।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা সাজেদুর রহমান বলেন, এরইমধ্যে আটটি বিশেষ ট্রেন রাজশাহী স্টেশনে পৌঁছেছে। সকাল ১০টা ৫০ মিনিট থেকে পর্যায়ক্রমে দুপুর ২টার মধ্যে ট্রেনগুলো রাজশাহী পৌঁছায়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ বলেন, রেলওয়ে সেবামূলক একটি প্রতিষ্ঠান। আটটি বিশেষ ট্রেনে ১২ হাজার ৫২৮টি আসন থাকলেও প্রায় ২০ হাজার মানুষ যাতায়াত করতে পারবে। প্রায় ২০ হাজার মানুষকে জনসভাস্থলে নিরাপদে পৌঁছে দেওয়ার মাধ্যমে রেলসেবা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এ মানুষগুলোর জনসভাস্থলে পৌঁছানোর যে আবেগ ও অনুভূতি তার প্রতি রেলওয়ে শ্রদ্ধা জানাতে পেরেছে। আর আয়ের কথা যদি বলতেই হয় তবে রেলের বিধি অনুযায়ী আটটি বিশেষ ট্রেনে ১৪ লাখ ৭০ হাজার ৭৩৩ টাকা আয় হয়েছে।      



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭