ইনসাইড বাংলাদেশ

ভূরুঙ্গামারীতে বিএসটিআইয়ের অভিযান ৪ প্রতিষ্ঠানকে জরিমানা


প্রকাশ: 29/01/2023


Thumbnail

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিএসটিআইয়ের মোবাইল কোর্টে পরিচালনার মাধ্যমে অনিয়মের অভিযোগে বিভিন্ন ব‍্যবসায়ী প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে বিএসটিআই বিভাগীয় অফিস রংপুর ও উপজেলা প্রশাসন এর উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।

অভিযানে ব্রেড পণ্যের বিএসটিআইয়ের মান সনদ রয়েছে বলে মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে (বিএসটিআই আইন -২০১৮ এর ৩০ ধারায় ১) ভূরুঙ্গামারী বাজারে অবস্থিত আল-আমিন ব্রেড, বিস্কুট এন্ড কনফেকশনারি কে ১০ হাজার টাকা জরিমানা ও বিএসটিআই হতে ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) ভেরিফিকেশন না করে ব্যাবসায়িক উদ্দেশ্যে ব্যাবহার করার অপরাধে (ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮ এর ৩২) ধারা অনুযায়ী মেসার্স গফুরস ট্রেডিং ( রড সিমেন্টের দোকান) কে ২ হাজার টাকা জরিমানা মেসার্স ফরহাদ এন্ড ব্রাদার্স কে ২ হাজার টাকা জরিমানা ও অকটেন ডিস্পেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৬০ মিঃলিঃ কম প্রদান ও আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংক এর ক্যালিব্রেশন চার্ট এর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেলে ও হালনাগাদ না করার অপরাধে জয়মনিরহাটে অবস্থিত মেসার্স সাহা ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা সহ মোট ৪ টি মামলা দায়ের করা হয়।

মোবাইল কোর্টটি পরিচালনা করেন দীপক কুমার দেব শর্মা, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, প্রকিউকর ছিলেন দেলোয়ার হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও জনাব মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি)।

এ সময় উপস্থিত ছিলেন- জনাব মোঃ ইশতিয়াক আহম্মেদ, ফিল্ড অফিসার, বিএসটিআই বিভাগীয় অফিস, রংপুর এবং ভূরুঙ্গামারী থানা পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭