ইনসাইড গ্রাউন্ড

‘আমরা সব সময় চাই মাশরাফি মাঠ থেকে বিদায় নেক'


প্রকাশ: 31/01/2023


Thumbnail

বাংলাদেশ ক্রিকেটে সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এখন আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাচকদের বিবেচনায় থাকেন না। আবার আন্তর্জাতিক ক্রিকেট থেকেও তিনি অবসরে যাননি। সব শেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে। তাহলে মাশরাফি কি অবসরে? নতুন করে আবারও আলোচনায় মাশরাফির অবসর ইস্যু। কারণ চলতি বিপিএলে সিলেট স্ট্রাইকার্সের হয়ে রয়েছেন দারুণ ফর্মে। ১০ ম্যাচে ১২ উইকেট নিয়ে আছেন দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তালিকায়।

গতকাল সিলেটে আয়োজিত বিসিবির সংবাদ সম্মেলনে কথা বলেছেন নাজমুল হাসান পাপন। সেখানেই মাশরাফির অবসর এবং নির্বাচকদের বিভিন্ন সময়ে মাশরাফিকে নিয়ে করা মন্তব্যে সম্পর্কে প্রশ্ন করা হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির কাছে মাশরাফির অবসর প্রসঙ্গ প্রশ্ন আসলে বিসিবি সভাপতি বলেন, তারা মাশরাফিকে মাঠ থেকে বিদায় দিতে প্রস্তুত আছেন। কিন্তু সে জন্য মাশরাফিকে তো আগে অবসর ঘোষণা করতে হবে।আমরা সবসময় চাই, মাশরাফি মাঠ থেকে বিদায় নেক। এজন্য আমরা একটি বিদেশি দলও আনতে চেয়েছিলাম। কিন্তু উনি তো(মাশরাফি)কিছু বলেন না। সবচেয়ে বড় কথা হচ্ছে, মাশরাফি অধিনায়কত্ব ছেড়েছেন। কিন্তু ক্রিকেট থেকে অবসর নেননি।

বোর্ড সভাপতির ভাষায়,এখন আমি কি ওকে জোর করে বলতে পারি যে তুমি রিটায়ার করো? ডেফিনেটলি সে যখন রিটায়ার করবে, এটা শুধু মাশরাফির জন্য নয়, সব খেলোয়াড়দের জন্য যদি রাজি হয় তাহলে আমরা চাই খেলার মাধ্যমে বিদায় দিতে। সবাই জানুক যে এটাই তার শেষ ম্যাচ হতে যাচ্ছে। আমরা বিদেশে দেখেছি যেমনটা হয়, আমরাও তাই চাই। নিঃসন্দেহে আমরা এটাই আশা করি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭